শেষ দিনেও বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে নেতাকর্মীর ঢল

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১-১১-২০২৩ দুপুর ৩:২৯

40Views

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জামাদানের শেষ দিন আজ। তাই সকাল থেকেই মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মীদের ঢল নেমেছে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা লোকজনের ছোট ছোট মিছিল এসে জড়ো হয়েছে এখানে। তবে আজ মনোনয়ন বিক্রির চেয়ে জমা দেওয়ার জন্য আসা নেতাকর্মীর পরিমাণই বেশি।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল থেকে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই এমন চিত্রই চোখে পড়ে।

সরেজমিনে দেখা যায়, জিরো পয়েন্ট থেকে ফুলবাড়ী অভিমুখের সড়ক দিয়ে ছোট ছোট মিছিল নিয়ে কার্যালয়ের সামনে আসছেন নেতাকর্মীরা। ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে স্লোগান দিয়ে পছন্দের মনোনয়ন প্রত্যাশীর পক্ষে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় তাদের। বরাবরের মতোই ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে স্বেচ্ছাসেবক লীগের দায়িত্বপ্রাপ্তদের। মনোনয়নপত্র নিতে বা জমা দিতে সঙ্গে প্রার্থীসহ মোট তিনজনের বেশি ভেতরে প্রবেশ না করার জন্য মাইকেও বারবার নির্দেশনা দেওয়া হচ্ছে। তবে মনোনয়ন প্রত্যাশীরা বলছেন, মনোনয়নের ক্ষেত্রে দলীয় সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত। এই নির্বাচনকে চ্যালেঞ্জ মনে করে নৌকার পক্ষে কাজ করবেন তারা।

বেলা ১১টার দিকে মনোনয়ন পত্র জমা দিতে আসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ আবদুল আওয়াল শামীম। তিনি বলেন, সব বাধা বিঘ্নতা পেরিয়ে সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। অনেকেই সাংবিধানিক নিয়ম বাস্তবায়নে বাধা দিতে চায়। কিন্তু সেটি কখনোই সফল হবে না। আমরা আওয়ামী লীগ সভানেত্রীর নির্দেশনায় একতাবদ্ধ আছি। যেকোনো অপশক্তিকে কঠোর হাতে মোকাবিলা করা হবে।

দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, সকাল ১০টা থেকে শুরু হওয়া মনোনয়ন ফরম জমা ও বিতরণের এই কার্যক্রম বিকেল ৪টা পর্যন্ত চলবে। দলটির কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ, তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগ এবং নিচ তলায় সকল বিভাগের পত্র জমা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

এর আগে গত শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। প্রথম ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম কেনেন।


আরও পড়ুন