রায়গঞ্জে ফেসবুক বন্ধুদের অর্থে অসহায়দের বাজার সামগ্রী দেন তারা

news paper

সাইদুল ইসলাম আবির, রায়গঞ্জ

প্রকাশিত: ৩-১০-২০২৩ দুপুর ৩:২৪

45Views

করোনাভাইরাসের বৈশ্বিক সংকট অনেক কিছুই শিখিয়েছে মানুষকে। গরীবের চাল, টাকা কিংবা ত্রাণ নিয়ে যেমন নয়ছয় করেছে অনেকে, তেমনি হত দরিদ্র অসহায় ও অসুস্থের কারণে উপার্জন বন্ধ হওয়া পরিবারের মানুষকে খুঁজে বের করে তার পাশে দাঁড়িয়ে মানবতার হাত এগিয়ে দেওয়ার মত ঘটনাও ঘটছে এই সমাজেই। 

তফাৎ শুধু মানসিকতা আর চিন্তা চেতনার। এমনই ভাবে দরিদ্র অসহায় ও শারিরিক ভাবে অচল মানুষদের খুঁজে বের করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন সিরাজগঞ্জের রায়গঞ্জের সামাজিক উন্নয়ন মূলক সংগঠন স্বপ্ন নিয়ে পথ চলা।

ফেসবুক বন্ধুদের কাছ থেকে অর্থ সংগ্রহ করেই এসব অসহায়দের পাশে এগিয়ে এসেছেন তারা। সাহায্য পাওয়া মানুষগুলোর কাছে এখন তারা মানবতার বাহক হিসেবেই পরিচিত।

উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের পশ্চিম লক্ষিকোলা  গ্রামের বৃদ্ধ  সোহরাব আলী। দীর্ঘদিন ধরে স্তন ক্যান্সারে আক্রান্ত হয়ে বিছানায় পরে রয়েছে তার স্ত্রী মর্জিনা বেগম।বয়সের ভারে ও  নানা অসুস্থতায় এক অন্যরকম অবস্থা  সোহরাব আলীর পরিবারে। শরীর ভালো থাকা অবস্থায় ভাঙ্গা আসবাবপত্র ক্রয় করে  তা বাজারে বিক্রি করে ভালো ভাবেই জীবিকা নির্বাহ করতেন তিনি।

দির্ঘদিন ধরে শরীরে অসুখ বাসা বাধায় ও তার  স্ত্রীর স্তন ক্যান্সারে আক্রান্ত হওয়ায় তার সংসার চালানো প্রায় কঠিন হয়ে পড়েছে । অসুস্থতায় আর কাজ না করতে পারায় চরম কষ্টে দিন কাটতে থাকে পরিবারটির।

বিষয়টি  জানতে পেরে  অসহায় সেই সোহরাব আলীর ও তার স্ত্রী স্তন ক্যান্সারে আক্রান্ত  বাড়িতে হাজির হন স্বপ্ন নিয়ে পথ চলা সংগঠনের সদস্যরা। ব্যবস্থা করেন প্রায় এক মাসের খাবারের।

এ বিষয়ে সংগঠনটির এডমিন কাজল দাস বলেন, আসলে অসহায়দের পাশে দাড়ানোই প্রকৃত মানবতা মনে করি। তাই সমাজের এসব পিছিয়ে পড়া মানুষদের জন্য কিছু করতে পারলে  আনন্দ পাই আমরা।এই অসহায় পরিবারের জন্য সহযোগিতা চেয়ে পোস্ট করেছিলাম।ফেসবুক বন্ধুরা সেই পোস্ট দেখে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন,তাদের অর্থে আজকে বাজার পৌঁছে দিলাম। এসময় উপস্থিত ছিলেন, স্বপ্ন নিয়ে পথ চলা সংগঠনের প্রতিষ্ঠাতা এস এম বাহাদুর আলী,অন্যতম
সদস্য মেহেদী ও গণমাধ্যম কর্মী সাইদুল ইসলাম আবির প্রমুখ।


আরও পড়ুন