সাংবাদিককে গেস্টরুমে পেটাল ঢাকা কলেজ ছাত্রলীগ

news paper

আল জুবায়ের

প্রকাশিত: ২৮-৯-২০২৩ দুপুর ২:৩৯

28Views

গেস্ট রুমে আসতে দেরি হওয়ায় এক সাংবাদিককে বেধড়ক মারধর করেছে ঢাকা কলেজ ছাত্রলীগের কয়েকজন কর্মী।
 
বুধবার রাতে ঢাকা কলেজের শহিদ মো. ফরহাদ ছাত্রাবাসে এ ঘটনা ঘটে। প্রায় ১ ঘণ্টা ধরে গেস্ট রুমে অমানবিক নির্যাতন চালানো হয়। ঐ সাংবাদিকের নাম ফয়সাল আহমেদ। তিনি ডেইলি বাংলাদেশ ও প্রতিদিনের ক্যাম্পাসের ঢাকা কলেজ প্রতিনিধি।  সে ঢাকা কলেজের ইংরেজি বিভাগের ২য় বর্ষ ও শহিদ ফরহাদ ছাত্রাবাসের আবাসিক শিক্ষার্থী। 
 
জানা যায়, ঢাকা কলেজ ছাত্রলীগের ৩০ সেপ্টেম্বরের কর্মীসভা বাস্তবায়ন করতে গেস্টরুমে ডাকে ঢাকা কলেজের শহিদ ফরহাদ ছাত্রাবাসের ছাত্রলীগ কর্মীরা।  রিডিং রুমে থাকায় গেস্টরুমে যেতে দেরি হয়। গেস্ট রুমে আসতে কেন দেরি করলো সেজন্য আসা মাত্রই চড়-থাপ্পর মেরেছে আল আমিন, লাঠি দিয়ে পিটিয়েছে সজিব আহমেদ , সাগর এবং বালিশ দিয়ে ইকরাম। এতে ঐ সাংবাদিকের ঠোঁট ফেটে যায়। কানেও ব্যথা পায়।
 
আরো জানা যায়, সাংবাদিকতা করার কারনে ঐ সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। আর ছাত্রলীগের বাকিরাও অকথ্য ভাষায় গালাগালি করেছে। হলে থেকে কিসের সাংবাদিকতা, সাংবাদিকতা করতে হলে হলের বাইরে গিয়ে কর, সাংবাদিক বলে ছাত্রলীগের প্রোগ্রাম করবা না, তা চলবে না ?" 
 
মারধরকারীরা সকলেই অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থী ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি গ্রুপের।এ বিষয়ে ফরহাদ হোসেন হলের সিনিয়র ছাত্রলীগ নেতা খায়রুল হাসু বলেন, বিষয়টি   অপ্রত্যাশিত। যারা এর সঙ্গে জড়িত ছিল তাদের বিষয়ে খোঁজখবর নিচ্ছি। ব্যবস্থা নেওয়া হবে।
 
এ বিষয়ে উত্তর ছাত্রাবাসের ছাত্রলীগ নেতা জসিম উদ্দিন পুরো বিষয়টির জন্য লজ্জিত হয়ে ক্ষমা চেয়েছেন।
 
জানা যায়, ঢাকা কলেজের সবগুলো হলের নিয়ন্ত্রণ ছাত্রলীগের অধীনে। প্রশাসন সেখানে নাম মাত্র। ফরহাদ ছাত্রাবাসের ১০২ নং রুম যেন আবাসিক ছাত্রদের আতংকের নাম। এর আগেও ছাত্রলীগের অত্যাচারে হলের কয়েকদিন ১ম বর্ষের সব শিক্ষার্থী এক যোগে হল ছেড়েছিল।

আরও পড়ুন