শরীয়তপুরে ছাত্রলীগ নেত্রীর মায়ের উপরে হামলা

news paper

কাওছার মাহমুদ রাফিন, শরীয়তপুর

প্রকাশিত: ১৯-৯-২০২৩ দুপুর ৪:১৫

18Views

শরীয়তপুরের জাজিরাতে জমি নিয়ে বিরোধের জেরে ডালিয়া বেগম (৫০) নামে এক নারীর উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। গত রোববার (১৭ সেপ্টেম্বর) উপজেলার নাওডোবা ইউনিয়ন ফেদু শিকদার কান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

আহত ডালিয়া বেগম ওই এলাকার রশিদ মোড়লের স্ত্রী ও ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সহ সভাপতি শিরিন আক্তার তমার মা।

ভুক্তভোগীর অভিযোগ ও পুলিশ সূত্রে জানা যায়, ফেদু শিকদার কান্দি এলাকার মুদি দোকানী রশিদ মোড়লের সাথে একই এলাকার বাবুল মোড়লের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। গত রোববার বেলা ১১ টার দিকে রশিদ মোড়লের স্ত্রী ডালিয়া বেগম বাড়িতে গৃহস্থালির কাজ করছিলেন। হঠাৎ করে বাবুল মোড়লের লোকজন সজীব মৃধা, মেহেদী মৃধা, লিপি বেগমসহ আরো বেশ কয়েকজন তার ওপর লাঠি, লোহার রড, চাপাতিসহ ধারাল অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হন। এসময় তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারীরা।  পরে তাকে উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

আহত ডালিয়া বেগম বলেন, আমার দুই মেয়ের বিয়ে হয়ে গিয়েছে। আরেক মেয়ে ঢাকায় থেকে পড়াশোনা করে। আমাদের একটি জমি নিয়ে বাবুল মোড়লের সাথে অনেক দিন ধরে ঝামেলা চলে আসছিলো। গতকাল তার লোকেরা আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। তারা আমাকে অনেক মারধর করে ও ছুড়ি দিয়ে চোখের নিচে আঘাত করে। এসময় তারা আমাদের জমি দখলসহ হত্যার হুমকি দেয়। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

ছাত্রলীগ নেত্রী শিরিন আক্তার তমা বলেন, প্রতিপক্ষের লোকজন খুবই প্রভাবশালী। তারা এই নিয়ে আমার পরিবারের উপর ৪ বার হামলা চালিয়েছে। আমি এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। প্রশাসন যেন বিষয়টি সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় নিয়ে আসে।

এদিকে অভিযুক্ত মেহেদী মৃধার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

জানতে চাইলে পদ্মা দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমারত হোসেন বলেন, আমরা এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে দোষীদের আইনের আওতায় আনা হবে।


আরও পড়ুন