১০৩ মিলিয়নে রিয়াল মাদ্রিদে বেলিংহ্যাম

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮-৬-২০২৩ দুপুর ১:৩

9Views

বরুশিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে আসছেন তরুণ ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম। বিবৃতি দিয়ে জার্মান ক্লাব ডর্টমুন্ড নিশ্চিত করেছে যে, চুক্তির বিষয়ে দুই পক্ষ সমঝোতায় পৌঁছে গেছে। এখন আনুষ্ঠানিকতা সম্পনের অপেক্ষা। 

ডর্টমুন্ড বিবৃতি দিয়ে বলেছে, ‘ফুটবলার জুড বেলিংহ্যাম বরুশিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যাওয়ার পথে আছেন। দুই ক্লাব চুক্তির বিষয়ে আজ (বুধবার রাতে) সমঝোতায় পৌঁছেছে। চুক্তির বিস্তারিত চূড়ান্ত হওয়ার পর্যায়ে আছে। যথাযথ নিয়ম অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে চুক্তি সম্পনের আশা করা হচ্ছে।’ 

বেলিংহ্যামের বয়স মাত্র ১৯ বছর। এরই মধ্যে ডর্টমুন্ডে তিন মৌসুম খেলে ফেলেছেন এই তরুণ। মিডফিল্ড সামলে সর্বশেষ মৌসুমে করেছেন ১৪ গোল। ইংল্যান্ড জাতীয় দলেরও মিডফিল্ডের মূল কাণ্ডারি তিনি। তাকে কিনতে তাই মোটা অঙ্কের অর্থ ঢালতে হচ্ছে রিয়ালের। 

সংবাদ মাধ্যম দাবি করেছে, তরুণ ইংলিশ মিডফিল্ডারকে কিনতে ১০৩ মিলিয়ন ইউরো খরচ হচ্ছে রিয়াল মাদ্রিদের। তার সঙ্গে বোনাস ও এড অন্স যুক্ত হবে। এছাড়া পারফরম্যান্স বোনাসের শর্তও থাকছে। সব মিলিয়ে রিয়াল মাদ্রিদের ১৩০ মিলিয়ন ইউরো খরচ হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। 

লস ব্লাঙ্কোসদের সঙ্গে জু বেলিংহ্যাম ছয় মৌসুমের চুক্তি করেছেন। অর্থাৎ ২০২৯ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদে খেলার বিষয়ে প্রাথমিকভাবে সম্মত হয়েছেন তিনি। তাকে দলে নেওয়ার দৌড়ে ছিল ম্যানচেস্টার সিটি, লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। এর মধ্যে ম্যানসিটি ও ম্যানইউ সবচেয়ে বেশি আগ্রহ দেখিয়েছে। এছাড়া পিএসজি তার দিকে নজর রাখছিল।


আরও পড়ুন