বেনজেমার রিয়াল ছাড়ার বিষয়ে যা বললেন আনচেলত্তি

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৪-৬-২০২৩ দুপুর ১০:১৮

16Views

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় নতুন মৌসুমে ভিন্ন কোনো ক্লাবে দেখার জোর গুঞ্জন চলছে করিম বেনজেমাকে। সৌদি ক্লাবের পক্ষ থেকে লোভনীয় প্রস্তাবে তিনি সাড়া দিয়েছেন বলেও ইউরোপীয় গণমাধ্যমগুলো জানিয়েছিল। এরপরই বেনজেমা সেই সম্ভাবনা উড়িয়ে দিয়ে রিয়ালেই থাকছেন বলে জানিয়ে দেন। তবুও তার কথায় কিছুটা ফাঁক রয়ে গিয়েছিল। এবার যেন সেটিও বন্ধ করে দিলেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

ফরাসি সংবাদমাধ্যম ফুট মার্কাতো দাবি করেছিল, দুই বছরের চুক্তির প্রস্তাবে আল-ইত্তিহাদ করিম বেনজেমাকে ৪০০ মিলিয়ন ইউরো (প্রায় সাড়ে চার হাজার কোটি টাকা) বেতন দিতে চেয়েছে। চলতি সপ্তাহেই বেনজেমাকে উত্তর জানাতে বলেছিল তারা। এরপর ফরাসি তারকাও ইতোমধ্যে তাদের দলে যোগ দেওয়ার বিষয়টি রিয়াল মাদ্রিদকে জানিয়ে দিয়েছেন।

একদিন না যেতেই সংবাদমাধ্যমটির সম্পূর্ণ বিপরীত কথা বলে দেন বেনজেমা। ভবিষ্যৎ নিয়ে কথা বলার কোনো মানেই খুঁজে পাচ্ছেন না তিনি। কারণ থাকছেন তো রিয়াল মাদ্রিদেই! ইন্টারনেটের আলোচনার সঙ্গে বাস্তবতার মিল নেই বলেও সাফ জানিয়ে দিলেন ৩৫ বছর বয়সী তারকা, ‘রোববার (৪ জুন) আমাদের খেলা আছে (লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে), কালকে আমাদের ট্রেনিং সেশন… তো, এই মুহূর্তে আমি তো মাদ্রিদেই। ভবিষ্যৎ নিয়ে কথা বলতে হবে কেন? আমি তো রিয়াল মাদ্রিদেই আছি। এটা তো বদলায়নি। ইন্টারনেটে যা বলাবলি হয়, বাস্তবতা তা থেকে ভিন্ন।’

আজ (৪ জুন) লা লিগায় মৌসুমের শেষ ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে নামছে রিয়াল মাদ্রিদ। তার আগে সংবাদ সম্মেলনে শিষ্য বেনজেমার একই সুরে এবার কথা বলেছেন কোচ আনচেলত্তিও, ‘বেনজেমা আগামীকাল (রোববার) খেলতে তৈরি। সে খুব ভালোভাবে সেরে উঠেছে। তার বর্তমান চুক্তির মেয়াদ আরও এক বছর আছে। তাই তার এখানে থাকা নিয়ে আমাদের কোনো সন্দেহ নেই। ক্লাব কিংবদন্তীদের রিয়াল মাদ্রিদেই অবসর নেয়া উচিত। আমি মনে করি, ক্লাব এবং সব সমর্থকের ভাবনা এটাই। কিন্তু নির্দিষ্ট খেলোয়াড়েরও ভাবনার বিষয় আছে।’

বেনজেমাকে রাখার বিষয়ে আত্মবিশ্বাস দেখালেও, ঠিক ততটাই বেনজেমার সিদ্ধান্ত নিয়ে দ্বিধা দেখা গেছে এই ইতালিয়ান কোচের কণ্ঠে। সবকিছুই যে পরিস্থিতির ওপর নির্ভর করে, সেই বাস্তবতাও আনচেলত্তি সবাইকে মনে করিয়ে দিয়েছেন। তার মানে এখন সৌদির প্রস্তাব একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এর আগে ধোঁয়াশা তৈরি হওয়া বেনজেমার মন্তব্যের পর, রিয়াল মাদ্রিদের অনুরোধে সৌদি আরবের লোভনীয় অঙ্কের প্রস্তাব আপাতত প্রত্যাখ্যান করেছেন বলে দাবি করে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো। একইসঙ্গে তিনি আরও এক মৌসুম মাদ্রিদের ক্লাবে থাকবেন বলে জানানো হয়।


আরও পড়ুন