কেসিসি নির্বাচনে দুই কাউন্সিলরকে নির্বাচিত করে গনবিজ্ঞপ্তি জারি

news paper

আরিফুর রহমান

প্রকাশিত: ২৭-৫-২০২৩ দুপুর ১১:৪৫

13Views

কেসিসি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুই কাউন্সিলর প্রার্থীকে নির্বাচিত ঘোষনা করেছে কেসিসি নির্বাচন কমিশন। শুক্রবার (২৬ মে) রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেছেন।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- নগরীর ১৩ নম্বর ওয়ার্ডে এসএম খুরশিদ আহম্মেদ টোনা এবং ২৪ নম্বর ওয়ার্ডে জেডএ মাহমুদ ডন। তারা দুইজনই সদ্য সাবেক কাউন্সিলর। জেড এ মাহমুদ ডন পূর্বে ২৭ নং ওয়ার্ড থেকে নির্বাচন করেছিলেন। এবার তিনি ২৪ নং ওয়ার্ড থেকে দলীয় সিদ্ধান্ত মেনে নির্বাচন করেছেন। 
খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন জানান, এ দুটি ওয়ার্ডে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় দুইজনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।
নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, নগরীর খালিশপুর এলাকার ১৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে একমাত্র প্রার্থী এসএম খুরশিদ আহম্মেদ। তিনি স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ২০১৩ ও ২০১৮ সালের সিটি নির্বাচনে তিনি বিজয়ী হন। এই ওয়ার্ডে তিনিই একমাত্র মনোনয়ন দাখিল করেন।
অপরদিকে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডে বর্তমানে একক প্রার্থী রয়েছেন ২৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর জেড এ মাহমুদ ডন। তিনি ২৭ নম্বর ওয়ার্ড থেকে এর আগে দুবার কাউন্সিলর নির্বাচিত হন। দলের সিদ্ধান্তে তিনি ২৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন। এ ওয়ার্ডে তার শক্ত প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান কাউন্সিলর ও বিএনপির সাবেক ওয়ার্ড সভাপতি শমসের আলী মিন্টু। যাচাই-বাছাইয়ে ঋণ খেলাপির অভিযোগে এই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়। পরে আপিলেও হেরে যান। তবে তিনি উচ্চ আদালতে ফের আপিল করবেন বলে জানিয়েছেন।  
এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন বলেন, যদি উচ্চ আদালত কোনো নির্দেশনা দেয়, তাহলে সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


আরও পড়ুন