কুবিতে ইউজিসির বরাদ্ধ বাড়লো ৬ কোটি ২ লাখ টাকা

news paper

ইকবাল হাসান, কুবি

প্রকাশিত: ২৬-৫-২০২৩ দুপুর ৩:৫৮

76Views

আগামী ২০২৩-২৪ অর্থবছরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বরাদ্দ পেয়েছে ৬০ কোটি ৫৭ লাখ টাকা। যা আগের বছরের তুলনায় ৬ কোটি ২ লাখ টাকা বেশি। 
 
শুক্রবার  (২৬ মে) দুপুরে ইউজিসির অর্থ ও হিসাব বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য অধ্যাপক মো. আবু তাহের মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।
 
আবু তাহের জানান, গত রবিবার (২১ মে) ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ১৬৫তম পূর্ণ কমিশন সভা অনুষ্ঠিত হয়। এ বছর পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর জন্য ১২ হাজার ১৮৫ কোটি ৩৩ লাখ টাকার বাজেট অনুমোদন করেছে ইউজিসি। এতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে ৬০ কোটি ৫৭ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।
 
এর আগে  ২০২২-২৩ অর্থবছরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) হতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বরাদ্দকৃত অর্থের  পরিমাণ ছিল ৫৪ কোটি ৫২ লাখ টাকা। সে হিসাবে ২০২৩-২৪ অর্থবছরে বিশ্ববিদ্যালয়টিতে বরাদ্দ বেড়েছে ৬ কোটি ২ লাখ টাকা।
 
২০২৩-২৪ অর্থবছরে ইউজিসির বরাদ্দকৃত বাজেট বিষয়ে কুবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, এই বাজেটটি আনুষ্ঠানিক ভাবে আমরা এখনো পাই নি। তবে শীঘ্রই এই বাজেটের টাকাসহ কুবির ২০২৩-২৪ অর্থবছরের মোট বাজেট সম্পর্কে পূর্ণাঙ্গ পরিকল্পনা গ্রহণ করা হবে।

আরও পড়ুন