মেসি ফিরলে বার্সার আয় বাড়বে ২৬৮৩ কোটি

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৪-৫-২০২৩ দুপুর ১২:৫১

20Views

লিওনেল মেসি বার্সায় ফিরলে কাতালানদেরই লাভ। কেননা তাঁর সঙ্গে জড়িয়ে আছে ক্লাবটির আয়ের একাধিক খাত। স্প্যানিশ দৈনিক স্পোর্ত জানিয়েছে, মেসি বার্সায় পা রাখার পর তরতর করে তাদের আয় বাড়তে পারে বছরে ২৩০ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২৬৮৩ কোটি টাকার বেশি।

পত্রিকাটির দাবি, মেসি ফেরার সঙ্গে নতুন নতুন স্পন্সর পাবে বার্সা। আর সেই খাত থেকে ক্লাবটি আয় করতে পারে ১৫০ মিলিয়ন ইউরো। পাশাপাশি টিকিট বিক্রি করে আয় করতে পারবে ৮০ মিলিয়ন ইউরোর মতো। যেখানে মেসিকে যদি ২৫ মিলিয়ন করেও দেয় তারা। আনুষঙ্গিক আরও খরচাদি বাদ দিয়েও ১০০ মিলিয়ন ইউরো লাভ করতে পারবে লা লিগার ক্লাবটি।

এরই মধ্যে বার্সা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে মেসিকে ফিরিয়ে আনতে। যদিও সৌদির ক্লাব আল হিলাল থেকে ৫০০ মিলিয়ন ইউরোর বিশাল প্রস্তাব মেসির টেবিলে। কিন্তু মেসি এবং তাঁর বাবা ও ব্যক্তিগত এজেন্ট হের্হে মেসি চাচ্ছেন না এখনই সৌদিযাত্রা করতে। আরও বছরখানেক ইউরোপে থাকতে চান মেসি। তাই তাঁদেরও প্রথম পছন্দ বার্সা। সে ক্ষেত্রে আর্থিক সুযোগ-সুবিধা কম হলেও মেসিকে পরের মৌসুমে ক্যাম্প ন্যুতে দেখা যাওয়ার সম্ভাবনাই বেশি।

প্যারিসে খুব একটা ভালো নেই মেসি। প্রথম মৌসুমে পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে লড়াই করতে হয়। পরের মৌসুমে খানিকটা আলো ছড়ালেও পিএসজি যেতে পারেনি তাদের কাঙ্ক্ষিত গন্তব্যে। এবারও তারা চ্যাম্পিয়ন্স লিগ থেকে কাটা পড়ে দ্রুত, যা নিয়ে দলটির উচ্চ মহলে তীব্র ক্ষোভ। এর মধ্যে দলের শৃঙ্খলা ভেঙে সৌদিতে যান মেসি। যার জন্য তাঁকে শাস্তিও ভোগ করতে হয়। সেখান থেকে ফিরে মাঠে নামলেও চুক্তি নবায়নের কোনো আভাস নেই।


আরও পড়ুন