বাংলাদেশ এখন বিনিয়োগের উত্তম পরিবেশ

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২-৩-২০২৩ রাত ১০:২৫

7Views

বাংলাদেশ এখন বিনিয়োগের উত্তম পরিবেশ আইন কানুন সহজ আমলাতান্ত্রিক জটিলতা নেই তাই বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানান শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। রাজধানীর গুলশান ক্লাবে সোশ্যাল এমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন, যুক্তরাজ্য ও ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (আইআইসিসিআই) এর যৌথভাবে আয়োজিত ইউকে বিজনেস সামিট ও অষ্টম জিনিয়াস অ্যাওয়ার্ড ২০২৩ এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান । সোশ্যাল এমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন যুক্তরাজ্যের চেয়ারম্যান শেখ ইয়াওর এর সভাপতিত্বে অনুষ্ঠিত- অষ্টম জিনিয়াস অ্যাওয়ার্ড ইউকে ২০২৩ ও ইউকে বিজনেস সামিটে স্বাগত বক্তব্য প্রদান করেন- ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (আইআইসিসিআই) এর প্রধান নির্বাহী সুকান্ত কাসারী সুমন। 
তিনি সকালের সময়কে বলেন, আমাদের সমাজে কিছু জিনিয়াস মানুষ আছে যারা নতুন প্রজন্মকে মাদকমুক্ত, নেশামুক্ত একটি সৃষ্টিশীল সমাজ গড়ে তোলার পেছনে কাজ করে যাচ্ছেন। তবে তাদের কাজের অবদান পর্দার আড়ালেই থেকে যায়। সেই জিনিয়াস ব্যক্তিদের খুজে বের করে সম্মাননা দেয়া আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। এতে তারা সামনের এগিয়ে যাবার অনুপ্রেরণা পাবে। তিনি আরও বলেন বাংলাদেশ একটি বিনিয়োগ বান্ধব দেশ। বিশ্বের অনেক বড় বড় কোম্পানি বাংলাদেশে এখন বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছে। তারই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজনে সহযোগীতা করেছেন লন্ডনের কেমডেন এর মেয়র নাসিম আলী ওবিই। 
অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল মোনেম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এএসএম মাইনুদ্দিন মোনেম, সম্মানিত অতিথি ও যুক্তরাজ্য ব্যবসায়ী দলের প্রতিনিধি হিসেবে ছিলেন লন্ডনের কেমডেন এর মেয়র নাসিম আলী ওবিই এবং লোক সংগীতশিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগম।  অনুষ্ঠানে বেস্ট বিজনেস পার্সোনালিটি ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হয় দেশ রূপান্তর পত্রিকার প্রকাশক মাহির আলী খান রাতুলকে এবং শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য আজীবন সম্মাননা দেওয়া হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নানকে এছাড়াও বাংলাদেশের শিল্প ও সংস্কৃতির বিভিন্ন বিভাগে অবদানের জন্য সায়মন সাদিক, অপু বিশ্বাস, তারিন জাহান, মাহফুজা মম, ইভান শাহরিয়ার সোহাগ, পিযুস সাহা, তাসিক আহমেদ এবং কোনাল এর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। 
এর আগে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সমন্বয়ে একটি দক্ষতা উন্নয়ন শিক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ শিক্ষা কার্যক্রমে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড, মোহাম্মদ এমদাদুল হক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড, মোঃ সাদেকুল আরেফিন ও মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ফরহাদ।

 


আরও পড়ুন