রিয়াদ-সৌম্যের ব্যর্থতার দিনে মোহামেডানের মাঝারি সংগ্রহ

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২২-৩-২০২৩ দুপুর ১:২৮

9Views

আবাহনী-মোহামেডান ম্যাচ মানেই টানটান উত্তেজনা। যদিও আগের মতো এখন আর সেই উত্তেজনার দেখা মেলে না। তবে একেবারেই যে তেজ নেই, তাও নয়। এমনই এক উত্তেজনাকর ম্যাচে আজ (২২ মার্চ) মুখোমুখি হয়েছে আবাহনী-মোহামেডান। যেখানে মাহেদুল অঙ্কন এবং ইমরুল কায়েসের ব্যাটে চড়ে নির্ধারিত ওভার শেষে মোহামেডান ৮ উইকেটে ২৩৫ রান সংগ্রহ করেছে। 

এদিন আবাহনীর হয়ে মোহাম্মদ সাইফউদ্দিন সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন। এর আগে দিনের শুরুতে আবাহনীর বিপক্ষে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে মোহামেডান। 

ইনিংসের শুরু থেকেই মোহামেডান দাপট দেখাতে থাকে। দুই ওপেনার অঙ্কন এবং ইমরুল মিলে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান। তবে দলের ১৩৭ রান থাকাবস্থায় ব্যক্তিগত ৬৮ রান করে ফেরেন অধিনায়ক ইমরুল। এরপর ৭০ রানে অঙ্কনও ফিরে যান। দুই ওপেনারের বিদায়ের পরই মূলত মোহামেডান শিবিরে ছন্দপতন ঘটে।

এরপর তিনে নামা সৌম্য সরকার ফিরেছেন মাত্র ১ রানে। তার মতোই ব্যর্থ হয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদও। মাত্র ৩ রান করে তিনিও প্যাভিলিয়নে ফেরেন। ইনিংসের মাঝামাঝিতে দলের হাল ধরার চেষ্টা করেন অনুতাপ মজুমদার। তবে ৩০ রান করে তিনিও বিদায় নেন। এরপরই মোহামেডানের বড় সংগ্রহের স্বপ্ন বাধাগ্রস্ত হয়।

এদিন রান পাননি শুভাগত হোম, কামরুল ইসলাম রাব্বি এবং শফিউল রুবেলও। তবে শেষদিকে আবাহনীর বোলারদের বিপক্ষে আরিফুল হক একাই লড়াই চালিয়ে যান। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৩৭ রানে। আবাহনীর হয়ে সাইফউদ্দিন ছাড়াও তানভীর ইসলাম এবং তানজিম ইসলাম সাকিব ২টি করে উইকেট শিকার করেছেন।


আরও পড়ুন