কেশবপুরে খেলাঘর আসরের দুই বন্ধুকে সংবর্ধনা

news paper

সোহেল পারভেজ, কেশবপুর

প্রকাশিত: ১৯-৩-২০২৩ দুপুর ৩:২২

16Views

আজকের খেলাঘর আগামী দিনের বাংলাদেশ, এই শ্লোগানকে সামনে রেখে যশোরের কেশবপুরে শিশু কিশোর সংগঠন খেলাঘর আসরের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে আলোচনা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শুভেচ্ছা বক্তব্যে বক্তৃতা করেন, অনুষ্ঠানের সভাপতি মোঃ মিজানুর রহমান বাবু। অনুষ্ঠানের শুরুতে শহীদদের আত্মার শান্তিতে এক মিনিট নিরবতা পালন করা হয়। 
গত শনিবার (১৮মার্চ) বিকালে কেশবপুর প্রেসক্লাবের হলরুমে কেশবপুর উপজেলা খেলাঘর আসরের সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান বাবু'র সভাপতিত্বে এবং উপজেলা খেলা ঘরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রবিউল আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তৃতা করেন, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য ও খুলনা বিভাগের সমন্বয়ক প্রফেসর হাসানুজ্জামান। আরও বক্তৃতা করেন, খেলাঘর আসর জাতীয় পরিষদের সদস্য ও কেশবপুর উপজেলা খেলাঘর আসরের সভাপতি আব্দুল মজিদ বড়ভাই, উপজেলা খেলা ঘরের সহ-সভাপতি অধ্যাপক তাপস মজুমদার, উপদেষ্টা ও সাগরদাঁড়ি কারিগরী কলেজের প্রভাষক কানাই লাল ভট্টাচার্য, মোহনা খেলাঘরের সদস্য ইয়াসিন আরাফাত, মধু খেলা ঘরের সদস্য সাজিদ হাসান সৈকত ও সুস্মিতা দেবনাথ।
সংগীত পরিবেশন করেন, শিক্ষক রিনা রাণী বিশ্বাস, মোস্তফা জামান খান, রঙ্গন খেলাঘর আসরের সাধারণ সম্পাদক অরুপ কুমার ব্রহ্ম, সোনালী মল্লিক, প্রমা সরকার জ্যোতি, সুস্মিতা দেবনাথ ও সৌম্য দেবনাথ।

কবিতা আবৃত্তি করেন, বড়েঙ্গা সম্মিলনী বিদ্যপীঠের অবসরপ্রাপ্ত শিক্ষক মনোজ হালদার, রঙ্গন খেলা ঘরের সভাপতি নজর উদ্দিন সানা, বরুন কুমার সরকার, প্রমা সরকার জ্যোতি, মনোজ খেলাঘরের সুস্মিতা দেবনাথ, আরিফা সুলতানা জ্যোতি, বায়েজিৎ, শাহিন সাগর ও ৪র্থ শ্রেণীর ছাত্র রায়হান।

অনুষ্ঠানে খেলা ঘরের বন্ধুরা প্রধান অতিথিকে ফুল দিয়ে বরন করে নেন। অন্যদিকে উপজেলা খেলাঘর আসরের শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ পল্লী বিদ্যুৎ কেশবপুর অঞ্চলের পরিচালক নির্বাচিত হওয়ায় এবং উপজেলা খেলাঘর আসরের দপ্তর সম্পাদক সোহেল পারভেজ  সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় দৈনিক সকালের সময় পরিবার গত ২৮(ফেব্রুয়ারী) সম্মাননা স্মারক প্রদান করেন। খেলাঘর আসরের দুই বন্ধুকে উপজেলা খেলাঘর আসরের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,
রঙ্গন খেলাঘর আসরের উপদেষ্টা ও কেশবপুর প্রেসক্লাবে সদস্য পরেশ দেবনাথ, কেশবপুর প্রেসক্লাবে সদস্য সুশান্ত কুমার মল্লিক ও সদস্য  কামরুজ্জামান রাজু, উপজেলা খেলাঘর আসরের উপদেষ্টা মণ্ডলীর সদস্য শিক্ষক রনজিত দাস, সাধারণ সম্পাদক সৈয়দ আকমল আলী, সহ-সাধারণ সম্পাদক প্রনব মন্ডল(মানব), কবি শেখর খেলাঘর আসরের সভাপতি পার্থসারথী সরকার, মনোজ খেলাঘর আসরের সভাপতি শহিদুল ইসলাম, মোনজ খেলাঘর আসরের সহ-সভাপতি মোসলেম উদ্দীন,পূরবী খেলাঘর আসরের দপ্তর সম্পাদক লিটন হোসেন, সাংস্কৃতিক সম্পাদক শাহিন সাগরসহ বিভিন্ন এলাকার খেলাঘর আসরের নেতৃবৃন্দ। 
উপজেলা সভাপতি আব্দুল মজিদ বড়ভাই বলেন, সাংবাদিক সোহেল পারভেজ-কে সম্মাননা স্মারক প্রদান কড়াই কর্মরত পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ নুর হাকিম মহোদয়কে আমাদের শিশু কিশোর সংগঠন খেলাঘর আসরের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। সোহেল পারভেজ এবং আব্দুল্লাহ আল ফুয়াদ দুই জনই খেলাঘর সংগঠনের বন্ধু সে কারণে তাদেরকে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা দিয়েছি। সংগঠনের সাধারণ একজন সদস্যকেও ভালো কাজের পুরষ্কার দিয়ে থাকি।


আরও পড়ুন