জুড়ীতে প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঘর পাচ্ছে আরো ১৯২ পরিবার

news paper

মনিরুল ইসলাম, মৌলভীবাজার

প্রকাশিত: ১৯-৩-২০২৩ দুপুর ৩:১৯

33Views

মৌলভীবাজার জেলার জুড়ীতে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের স্বপ্নের সেমি পাকা ঘর পাচ্ছে আরো ১৯২ ভূমি ও গৃহহীন পরিবার। আগামী বুধবার ২২ মার্চ উপকারভোগী পরিবারের মধ্যে ১১৭ টি পরিবারের নিকট গৃহসমুহ হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলা প্রশাসন ইতিমধ্যে এসব ঘরের জমির দলিল ও গৃহ হস্তান্তরের সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

জানা গেছে, জুড়ী  উপজেলায় সর্বশেষ হাল নাগাদকৃত ক-শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবার সংখ্যা ৪৭৩টি। ১ম, ২য় ও ৩য় পর্যায় মোট ২৮১  টি গৃহহীন পরিবারকে ইতিমধ্যে পাকাঘর ও ভূমির কাগজ প্রদান করা হয়েছে। আগামী ২২ মার্চ প্রকল্পের  ৪র্থ পর্যায়ে নির্মিত ১৯২টি'র মধ্যে  ১১৭টি পাকাঘর উপকারভোগী পরিবারকে হস্তান্তর করা হবে। প্রতিটি গৃহ নির্মাণে সরকারের ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫শ’ টাকা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: মনসুর আলী জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বুধবার ১৯২ টি গৃহের মধ্যে ১১৭ টি গৃহের হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। সেই লক্ষে নির্মাণ কাজের সার্বিক তদারকি চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে শতভাগ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। 

সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের স্বপ্নের  পাকা ঘর গুলোর নির্মাণ কাজ সব সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যবেক্ষণ করা হয়েছে। দৃষ্টিনন্দন ঘরগুলো এখন শুধু হস্তান্তরের অপেক্ষায়।

উপজেলা নিবার্হী অফিসার রঞ্জন চন্দ্র দে জানান, আগামী ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  অনুষ্ঠানকে সফল করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ৪র্থ পর্যায়ে মোট ১৯২ টি গৃহের মধ্যে  ১১৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এ ঘর হস্তান্তর করা হবে।


আরও পড়ুন