বাকৃবিতে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী পালিত

news paper

আমান উল্লাহ , বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭-৩-২০২৩ দুপুর ১০:২৭

18Views

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নানা আয়োজনের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

এ সময় জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম এর সভাপতিত্বে এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় প্রক্টর, সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা, জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য-সচিবসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, বঙ্গবন্ধু ছিলেন দৃঢ়চেতা ও রাজনীতি সচেতন। তিনি ছিলেন দূরদৃষ্টি সম্পন্ন ও প্রখর স্মৃতিশক্তির অধিকারী। স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের জন্য আমাদের নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শৈশব থেকেই তাদের সৎ গুণাবলীর উন্মেষ ঘটাতে হবে, বঙ্গবন্ধুর দেশ প্রেমের চেতনায় নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হবে।

এছাড়াও দিবসটি উপলক্ষে শিশু কিশোর কাউন্সিল শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে সকাল সাড়ে ৯টায় ‘জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ সম্পর্কিত নির্ধারিত কবিতা আবৃত্তি, ছড়া এবং গান পরিবেশনার আয়োজন করেছে। দুপুরে বিশ্ববিদ্যালয়ের সকল মসজিদ ও ধর্মীয় উপাসনালয়ে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও প্রার্থনা করা হবে।


আরও পড়ুন