বোয়ালখালী উপজেলা পরিষদ উপ নির্বাচনে বিপুল ভোটে নৌকার জয়।

news paper

সেলিম চৌধুরী , চট্টগ্রাম ব্যুরো

প্রকাশিত: ১৬-৩-২০২৩ রাত ১০:৫৭

71Views

ভোটারদের উপস্থিত কম থাকলেও  সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত টানা ৮ ঘন্টা শান্তি পূর্ণভাবে শেষ হয়েছে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের উপ -নির্বাচন।   ২ লক্ষ ৬ হাজার ২৬৭ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন  মাত্র ৩৪,৪৭৮ জন ভোটার। শতকরা হিসেবে মোট ভোটারের প্রায় ১৮ %। 

নৌকার প্রতীকে উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা ৩০,৯৮৪ ভোট পেয়ে  বেসরকারি ভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়। তার  প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান আনারস প্রতীকে নির্বাচন করে ভোট পান  ২,৯০৮ অপর প্রার্থী কাজী আয়েশা ফারজানা  দোয়াত কলম মার্কা পান ৫৮৬ ভোট। 

 ১ বছর মেয়াদের জন্য শুধুমাত্র উপজেলা চেয়ারম্যান  পদে  উপ-নির্বাচন ও শক্তিশালী কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ভোটারদের অনাগ্রহ বলে জানান স্হানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ। 

এ দিকে  শ্রীপুর খরণন্দীপ ইউনিয়নের রমনীমোহন উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র থেকে ইলেকট্রনিক ভোটার মেশিন (ইভিএম) প্যানেল ভোট কেন্দ্র থেকে জোরপূর্বক  বাইরে নিয়ে আসার অভিযোগে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রতন কুমার চৌধুরী কে আটক করে থানায় নিয়ে আসে আইনশৃঙ্খলা বাহিনী। 

এ ঘটনায় উপজেলা নির্বাচনে  আওয়ামীলীগ প্রার্থীর প্রধান এজেন্ট ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এস.এম. আবু কালাম বলেন, একটি বিচ্ছিন্ন ঘটনা নির্বাচনকে বির্তকিত করার জন্য কেউ পরিকল্পিত ভাবে এটি তাকে দিয়ে  করিয়েছে, তিনি এটি তদন্ত পূর্বক কঠোর শাস্তি দাবী করেন। এই বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পুরো নির্বাচন অবাধ,  সুষ্ঠ ও নিরপেক্ষ হয়েছে বলে দাবী করেন তিনি।  

নির্বাচনের প্রশাসনিক দায়িত্ব থাকা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুন জানান কোথাও কোন গন্ডগোল বা হানাহানির ছাড়াই  ৮৬ কেন্দ্র সুষ্ঠভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এতে প্রশাসন ও আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা  সকল সদস্য  সহ  সংশিষ্টদের ধন্যবাদ জানান তিনি। 

উল্লেখ যে গত ২০ ডিসেম্বর বোয়ালখালী  উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম মৃত্যু বরণ করলে উপজেলা চেয়ারম্যান পদ শুন্য হলে ঘোষিত তফসিল অনুযায়ী ১৬ মার্চ (বৃহস্পতিবার)  উপজেলা চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয় । 


আরও পড়ুন