সিলেটের প্রথম ম্যাচেই বড় ব্যবধানে হারল মাশরাফির দল

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৭-১-২০২৩ বিকাল ৬:২৩

8Views

এবারের বিপিএলে শুরু থেকেই চমক দেখিয়ে আসছিল সিলেট স্ট্রাইকার্স। তরুণ উদীয়মান খেলোয়াড়ের সঙ্গে অভিজ্ঞদের মিশ্রণে গড়া দলটি সিলেট পর্বের আগে হেরেছে মাত্র ১টি ম্যাচ। কিন্তু নিজেদের মাঠে এসেই যেন খেই হারাল মাশরাফি বিন মর্তুজার দল। সিলেট পর্বের প্রথম ম্যাচেই হারের মুখ দেখল মাশরাফি বিন মর্তুজার দল।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল সিলেট স্ট্রাইকার্স এবং রংপুর রাইডার্স। নিজেদের মাঠে প্রথম ম্যাচে রংপুরের কাছে ৬ উইকেটে হেরেছে মাশরাফি-মুশফিকদের সিলেট।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারায় সিলেট। শুরুটা হয়েছিল টম মোরেসকে দিয়ে। এরপর একে একে ফিরে যান নাজমুল শান্ত, তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম, জাকির হাসানরা। রান পাননি ইমাদ ওয়াসিম এবং থিসারা পেরেরাও। এক পর্যায়ে ১৯ রানে ৭ উইকেট হারিয়ে লজ্জার রেকর্ডের মুখে ছিল সিলেট। 

পরে অবশ্য দলকে লজ্জার মুখ থেকে বাঁচিয়েছেন দলের তরুণ উদীয়মান পেসার তানজিম হাসান সাকিব। ৯ নম্বরে নেমে তাকে বেশ ভালোই সঙ্গ দিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এই জুটি থেকে আসে ৪৮ রান। এরপর ব্যক্তিগত ২১ রানে ক্যাচ আউট হয়ে ফেরেন মাশরাফি। তবে অবিচল ছিলেন সাকিব। অর্ধ-শতক না পেলেও তার ৩৬ বলে করা ৪১ রানে ভর করে কোনোমতে লজ্জা এড়িয়েছে সিলেট। ৯২ রানে থামে তাদের ইনিংস। 

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকে রংপুর। দলীয় ২৭ রানে প্রথম উইকেট হারায় নুরুল হাসান সোহানের দল। তিনে নেমে শেখ মেহেদী করেন ৮ রান। প্রথম বলেই ক্যাচ হয়ে ফেরেন শোয়েব মালিক। তবে দলকে কোনো বিপদে পড়তে দেননি ওপেনার রঙই তালুকদার। ৩৮ বলে ৪১ রানে অপরাজিত থেকে দলকে নিয়ে যান জয়ের বন্দরে।  


আরও পড়ুন