ইবিতে সিআরসি'র ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

news paper

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ৫-১২-২০২২ বিকাল ৫:৫১

18Views

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড (সিআরসি) এর ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় ডায়না চত্বর থেকে এক আনন্দ র‌্যালি বের করে সংগঠনটির সদস্যরা। 

র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন "মৃত্যুঞ্জয়ী মুজিব" ম্যুরালে গিয়ে শেষ হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডায়না চত্বরে কেক কাটা, সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে নানা ধরনের খেলাধুলা ও পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি আতিকুর রহমান, সাবেক সভাপতি ইবনে মনির হোসেন, সহ সভাপতি সাখাওয়াত হোসেন, দপ্তর সম্পাদক হাসিবুর রহমান, উপ-অর্থসম্পাদক সাইফুদ্দিনসহ সংগঠনটির প্রায় অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

এসময় সংগঠনটির সভাপতি আতিকুর রহমান বলেন, সি আর সি ২০১৬ সাল থেকে বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলায় পথশিশু ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে কাজ করে আসছে। আমরা প্রতিটি সুবিধা বঞ্চিত শিশু শিক্ষাসহ সকল সুযোগ সুবিধার আওতায় নিয়ে আসতে চাই। এ জন্য সকলের সহযোগিতা একান্ত কাম্য।

উল্লেখ্য, ‘থেকে একসাথে যুক্ত, করবো পৃথিবী পথশিশু মুক্ত’ স্লোগানকে সামনে রেখে ২০১৬ সাল থেকে ইবিতে সিআরসি’র কার্যক্রম শুরু হয়। পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় নানা কার্যক্রম চালিয়ে আসছে সংগঠনটি।


আরও পড়ুন