ফরিদপুরের নগরকান্দায় ম্যানেজিং কমিটির সদস্যের বিরুদ্ধে বিদ্যালয়ের বিদ্যুৎ চুরির অভিযোগ

news paper

এহসান রানা, ফরিদপুর

প্রকাশিত: ৫-১২-২০২২ দুপুর ২:২৮

5Views

ফরিদপুরের নগরকান্দার একটি বিদ্যালয় থেকে বিদ্যুৎ চুরির অভিযোগ উঠেছে, ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক সদস্যের বিরুদ্ধে।
 
খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার চরযশোরদি ইউনিয়নের চাঁদহাট বাজার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ হাফিজুর রহমান তার বাড়ির পাশের চাঁদহাট বাজার উচ্চ বিদ্যালয় থেকে দীর্ঘদিন যাবত অভিনব কায়দায় বিদ্যুতের সংযোগ নিয়ে নিজ বাসাবাড়িতে ব্যবহার করে আসছেন।
 
 সরেজমিনে বিদ্যালয় ঘুরে দেখা যায়, বিদ্যালয়ের উত্তর পার্শের দুটি ভবনের মধ্যে সংযুক্ত বৈদ্যুতিক  তার কেটে অভিনব কায়দায় পার্শ্ববর্তী একটি বাড়িতে অবৈধ পন্থায় বিদ্যুৎ সংযোগ নেওয়া হয়েছে।
স্থানীয়রা জানায়, বিদ্যালয় থেকে যে বাড়িতে বিদ্যুতের অবৈধ লাইন নেওয়া হয়েছে সে বাড়িটি এই স্কুলেরই ম্যানেজিং কমিটির এক সদস্যের। তার নাম মোঃ হাফিজুর রহমান।
 
এ ব্যাপারে  বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন জানান, আমাদের বিদ্যালয় থেকে এভাবে বিদ্যুৎ সংযোগ নেওয়া হয়েছে, বিষয়টি আমার জানা ছিলো না। তবে বিষয়টি খোজ নিয়ে দেখছি।
 
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির আরেক সদস্য ইমারত হোসেন দুলাল জানান, কাউকে না জানিয়ে হাফিজুর রহমান প্রায় দীর্ঘ ৬ মাস ধরে স্কুলের বিদ্যুৎ অবৈধভাবে ব্যবহার করে আসছেন। বিষয়টি আমি জানতে পেরেছি।
 
অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নেওয়া বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য হাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দুই মাস আগে আমার ভাতিজারা ব্যাডমিন্টন খেলার উদ্দেশ্যে স্কুল থেকে লাইন নিয়েছিলো। তা এখন আর আমি চালাই না।
 
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আরিফুর রহমান পথিক তালুকদার বলেন, বিদ্যুৎ লাইন নেওয়ার ব্যাপারে আমি কিছু জানি না। আমি বিষয়টি খোজ নিয়ে দেখছি। তবে বিদ্যালয়ের উন্নয়ন কাজে লাইন নিলে কোনো সমস্যা নেই।
 
চরযশোরদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির জানান, বিদ্যালয় সরকারি সম্পদ এখান থেকে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নেওয়া চরম অন্যায় কাজ। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
 
নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ইমাম রাজি টুলু জানান, বিষয়টি আমি অবগত না। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন