স্বামীকে বাঁচাতে স্ত্রীর লিভার দান

news paper

জাহাঙ্গীর আলম, দামুড়হুদা

প্রকাশিত: ২৫-১১-২০২২ দুপুর ৩:১৭

19Views

একটি দৃঢ় মজবুত ভালবাসার বন্ধন সবকিছুর ঊর্ধ্বে। আমাদের মনুষ্যত্বকে বাচিয়ে রাখতে সাহায্য করে। ভালবাসা অমর! বাঁচতে হলে একসাথে বাঁচবো, মরতে হলেও একসাথে মরবো।  সত্যিকারের ভালোবাসা যে এখনো রয়েছে তার প্রমান স্বামীকে বাঁচাতে অনন্য উদাহরণ সৃষ্টি করলেন দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমানের স্ত্রী মোছাঃ রোজী রহমান। জানাগেছে, বেশ কিছু দিন ধরে দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান লিভার জনিত জটিল রোগে ভূগছিলেন ।

বাংলাদেশে বিভিন্ন চিকিৎসকের কাছে গেলে পরিক্ষা নিরিক্ষা শেষে তার লিভার ৯০ ভাগ অকেজো হয়ে পড়েছে বলে জানান এবং লেবার  প্রতিস্থাপন করার পরামর্শ দেয়।  চিকিৎসকদের পরামর্শে তার লিভার ট্রান্সপারেন্ট করার প্রয়োজনীয়তা দেখা দিলে পরিবারের পক্ষ থেকে ডোনার খোঁজা হয়। অনেক খোঁজাখুঁজি ও আইনি নানা জটিলতায় যখন তার জীবন বিপন্ন হতে চলছে ঠিক সেই সময় স্ত্রী মোছাঃ রোজী রহমান নিজের জীবনের মায়া ত্যাগ করে স্বামী কে লিভার দেওয়ার সিদ্ধান্ত নেন ।

গত ৯ নভেম্বর ভারতের চেন্নাই এপোলো হাসপাতালে  ভর্তী করা হয় এং ২৪ নভেম্বর বৃহস্পতিবার ভারতের চেন্নাই এপোলো হাসপাতালে পৌর মেয়র মতিয়ার রহমানের সহধর্মিনী মোছাঃ রোজী রহমানের শরীর থেকে লিভার নিয়ে স্বামীর শরীরে প্রতিস্থাপন করা হয়। বর্তমানে অপারেশন সম্পূন্ন হয়েছে বলে জানা গেছে । মেয়র মতিয়ার রহমানের অসুস্থতায়  দোয়া চেয়েছে তার পরিবার ।


আরও পড়ুন