ইউটিউবে চালু হচ্ছে অনলাইন স্টোর 

news paper

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬-৮-২০২২ দুপুর ১২:৩৮

2Views

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হচ্ছে ইউটিউব। টিকটকের কারণে গ্রাহক হারিয়ে বেশ দিশেহারা অবস্থা হয়েছিল প্ল্যাটফর্মটির। তবে ইউটিউব শর্টসের মতো বেশ কিছু ফিচারের কারণে ঘুরে দাঁড়াতে শুরু করেছে ইউটিউব। এবার ভিডিও স্ট্রিমিংয়ের জন্য একটি অনলাইন স্টোর চালুর পরিকল্পনা করছে জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব। এই পরিকল্পনায় অংশ নিতে বিনোদনভিত্তিক বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলতে শুরু করেছে কোম্পানিটি। তবে ইউটিউব আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি এ বিষয়ে।

এ বছর সেপ্টেম্বর-অক্টোবরে এই সুবিধা চালু হতে পারে ইউটিউবে। গত ১৮ মাস ধরে কাজ করে যাচ্ছে প্ল্যাটফর্মটি। এটিকে অভ্যন্তরীণভাবে ‘চ্যানেল স্টোর’ নাম দেওয়া হয়েছে। বর্তমানে বেশির ভাগ গ্রাহক এখন কেবল বা স্যাটেলাইট টিভি ছেড়ে ভিডিও স্ট্রিমিং সেবায় যাচ্ছেন। এই সেবা চালু হলে ইউটিউব, ‘রোকু ইনকর্পোরেটেড’ ও ‘অ্যাপল’-এর মতো প্রতিষ্ঠানের কাতারে যোগ দেবে, যার মাধ্যমে অনেক প্রতিযোগীর ভিড়ে বাজারে নিজের অবস্থান তৈরির চেষ্টা করবে শীর্ষ এই ভিডিও প্ল্যাটফর্ম।

ইউটিউব স্যাটেলাইট টিভি ব্যবহারকারীদের সাবস্ক্রিপশনভিত্তিক ভিডিও স্ট্রিমিং পরিষেবার অধীনে আনার পরিকল্পনা করেছে। এই সেবা চালু হলে ইউটিউব রোকু এবং অ্যাপল এর মতো কোম্পানির তালিকায় যুক্ত হবে। যারা এরই মধ্যে সাবস্ক্রিপশনভিত্তিক ভিডিও স্ট্রিমিং পরিষেবা দিচ্ছে। এতে করে ইউটিউবের গ্রাহকরা আরও বেশি উপকৃত হবেন বলেই ধারণা করা হচ্ছে।

সূত্র: এনটিভি গ্যাজেট


আরও পড়ুন