ঢাকা শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

বড় সম্মাননায় ভূষিত হলেন বাবর আজম


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫-৮-২০২২ দুপুর ১২:১০

ব্যাট হাতে দারুণ সময় পার করছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আইসিসির টি-টোয়েন্টি ও ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে আছেন তিনি, টেস্টেও আছেন সেরা তিনে। দারুণ পারফরমেন্স করে জিতেছেন বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কারও। এবার নতুন আরও একটি সম্মাননা পেলেন বাবর।

পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ সম্মাননা ‘সিতারা-ই-পাকিস্তান’ বা ‘সিতারা-ই-ইমতিয়াজ’এ ভূষিত হয়েছেন তিনি। রবিবার ১৪ আগষ্ট পাকিস্তানের ৭৫তম স্বাধীনতা দিবসে বাবরকে সিতারা-ই-পাকিস্তান এবং মহিলা ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহ মারুফকে তমঘা-ই -পাকিস্তান সম্মাননায় ভূষিত করা হয়েছে। সর্বকনিষ্ঠ ব্যক্তি হিসেবে সিতারা-ই-পাকিস্তান পুরস্কার জিতলেন বাবর।

এক টুইটার বার্তায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, ‘পাকিস্তানের ৭৫তম স্বাধীনতা বার্ষিকীতে নাগরিক পুরস্কারে ভূষিত হওয়ায় মাসুদ জান (দৃষ্টিহীন ক্রিকেটার), পাকিস্তান পুরুষ দলের অধিনায়ক বাবর আজম এবং পাকিস্তান মহিলা দলের অধিনায়ক বিসমাহ মারুফকে অভিনন্দন জানায় পিসিবি। ’

২০১৫ সালে পাকিস্তানের জার্সিতে অভিষেক হয় বাবরের। বর্তমানে ৮৯ ওয়ানডেতে ৪,৪৪২ রান তাঁর, রয়েছে ১৭টি শতক। পাকিস্তানের হয়ে সর্বকালের ওয়ানডে রান সংগ্রাহকদের মধ্যে ১৫তম স্থানে রয়েছেন বাবর। টি-টোয়েন্টিতে ৭৪ ম্যাচে এক শতক ও ২৬ অর্ধশতকে ২,৬৮৬ রান নিয়ে আছেন পাক ব্যাটারদের মধ্যে শীর্ষে তিনি। এছাড়া ৪২ টেস্টে বাবর সংগ্রত ৩,১২২ রান।

প্রীতি / প্রীতি