লোহাগাড়ায় শিক্ষার উন্নয়নে কাজ করে যাবো: ইউএনও শরীফ উল্লাহ

news paper

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ৬-৮-২০২২ রাত ১১:২২

21Views

ছাত্র-ছাত্রীদেরকে উন্নত, সুশিক্ষিত ও প্রতিষ্ঠিত নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে  আমাদের শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষা ব্যবস্থায় বৈশ্বিক পরিবর্তনের সাথে তাল মিলিয়ে এগুতে হবে। এখন আর গতানুগতিক শিক্ষা পদ্ধতির মধ্যে আবদ্ধ থাকলে হবে না।  আধুনিক ও উন্নত শিক্ষা নিশ্চিতে নতুন নতুন উদ্ভাবন প্রয়োজন। এক্ষেত্রে আমাদের শিক্ষকদের কার্যকর ভূমিকা রাখতে হবে। ছাত্র-ছাত্রীদেরকে বেশি করে পড়াশুনায় মনোনিবেশ করতে হবে। অভিভাবকদের চিন্তা-ভাবনা ও দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। সন্তানদের পড়াশুনার ক্ষেত্রে তাদেরকে অবশ্যই প্রয়োজনীয় সময় দিতে হবে ।
 
৬ আগস্ট শনিবার  সকালে উপজেলা সদরের লোহাগাড়া ডিজিটাল গ্রামার স্কুল এন্ড কলেজ এর বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশে  প্রধান অতিথির বক্তব্যে  লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ উপরোক্ত কথাগুলো তুলে ধরেন। তিনি আরো বলেন লোহাগাড়ায় তিনি যতদিন দায়িত্ব পালন করবেন শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে  কাজ করে যাবেন।
 
সিকদার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও লোহাগাড়া সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক  সাত্তার সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ও শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ আবু বকর।  স্বাগত বক্তব্য রাখেন লোহাগাড়া ডিজিটাল গ্রামার স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা এস কে সামশুল আলম। গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান শ্রী নিবাস দাশ সাগর, প্রধান বক্তা ছিলেন আধুনগর ইসলামীয়া কামিল মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক ও লোহাগাড়া সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল খালেক। 
 
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুখছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বাবু ডাঃ রিটন দাশ, ইউনিয়ন ব্যাংক ঈদগাঁও শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আবু মুছা, লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ হাসান, সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলী জিন্নাহ, লোহাগাড়া ডিজিটাল গ্রামার স্কুল এন্ড কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মো একরামুল হক, মোঃ মনছুর আলী, শহিদুল ইসলাম, লোহাগাড়া বণিক সমিতির সভাপতি মহিউদ্দিন চৌধুরী বাচ্চু, সাংবাদিক জাহিদুল ইসলাম, ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ সাহাব উদ্দিন, মোঃ ইলিয়াছ প্রমূখ।
অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের পুরস্কার প্রদান সহ সিকদার ফাউন্ডেশন ও এরাবিয়ান শাড়ীজ এর পক্ষ থেকে কুইজ প্রতিযোগিতায় সঠিক উত্তর দাতাদের পুরস্কৃত করা হয়।

আরও পড়ুন