ঢাকা বৃহষ্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

মোবাইল উদ্ধার করে তাক লাগাচ্ছেন পটিয়া থানার রাম প্রসাদ


নয়ন শর্মা, পটিয়া photo নয়ন শর্মা, পটিয়া
প্রকাশিত: ৬-৮-২০২২ দুপুর ১:৩৮
একের পর এক হারানো মোবাইল উদ্ধার করে তাক লাগাচ্ছেন পটিয়া থানার এএসআই রাম প্রসাদ দাশ। হারানো মোবাইল উদ্ধার করা তার কাছে এক প্রকার নেশা হয়ে উঠেছে। শুধু জুলাই মাসেই তিনি উদ্ধার করেছেন ৩০টির মতো মোবাইল।
 
হারানো মোবাইল উদ্ধারের অভিজ্ঞতা ও শুরুর দিককার বিভিন্ন বিষয় জানিয়ে তিনি বলেন, মোবাইল প্রতিটা মানুষের প্রয়োজনীয় বস্তু। কথা বলা ছাড়াও ব্যবহারকারীর গুরুত্বপূর্ণ ডকুমেন্ট থাকে মোবাইলে। যখন কারো মোবাইল চুরি হয়ে যায়, স্বাভাবিকভাবে সে বিভিন্ন অসুবিধার সম্মুখীন হয়। এছাড়া চুরি যাওয়া মোবাইল দিয়ে নানা ধরনের অপরাধেরও ঝুঁকি আছে৷ সব মিলিয়ে একটা মোবাইল চুরি হলে মোবাইলের মালিক বিভিন্ন ধরনের সমস্যার মধ্যে পড়েন৷ পটিয়া থানায় যোগদানের পর মোবাইল চুরির কয়েকটা ঘটনা এলে আমি কিছুটা আগ্রহ এবং কিছুটা কৌতূহল নিয়ে মোবাইল উদ্ধারে নেমে পড়ি ৷ এ পর্যন্ত প্রায় ৩০টির মতো মোবাইল উদ্ধার করেছি। এখনো অনেকগুলো মোবাইল উদ্ধারের প্রচেষ্টায় আছি।
 
তিনি আরো জানান, উদ্ধার করা মোবাইলগুলো যখন প্রকৃত মালিককে বুঝিয়ে দেই, তখন তাদের চোখ-মুখে আনন্দ প্রকাশ পায় আর আমার নিজেরও ভালো লাগে। মোবাইল উদ্ধার করে দিতে পারলে আমার আরো একটা ভালো লাগা কাজ করে; সেটা হলো, পুলিশের প্রতি মানুষের একটা পজেটিভ ধারণা তৈরি হয়। তবে যখন থেকে মোবাইল উদ্ধার করছি অন্যান্য অঞ্চলের মানুষও তাদের হারানো মোবাইল উদ্ধারে আমার সাথে যোগাযোগ করছেন। একটি বিষয় খেয়াল করেছি, মোবাইল হারানো গেলে মানুষ অনেক সময় প্রতারকের খপ্পরে পড়ে। যাদের মোবাইল হারায় তাদের উচিত দ্রুত নিকটস্থ থানায় অভিযোগ করা।
 
পটিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম জানান, রাম প্রসাদ নিয়মিত ডিউটির পাশাপাশি মোবাইল উদ্ধার করে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন৷ ডিপার্টমেন্টের জন্য এটা গর্বের বিষয়৷ তিনি অত্যন্ত সুকৌশলে মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে ফেরত দেন৷ আমাদের পক্ষ থেকে আমরা তাকে সর্বাত্মক সহযোগিতা করে থাকি।
 
২০০৩ সালে কনস্টেবল পদে পুলিশে যোগ দেন রাম প্রসাদ দাশ। ২০১৮ সালে প্রমোশন পেয়ে এএসআই নিযুক্ত হন৷ বর্তমানে তিনি চট্টগ্রামের পটিয়া থানায় কর্মরত।

এমএসএম / জামান

চাচই ধানাইড় মাধ্যামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত

চট্টগ্রামে দুই সাংবাদিকের ওপর হামলায় সিআরএফ'র নিন্দা

পঞ্চগড়ে সহঃ প্রধান শিক্ষককে ফাঁসাতে গিয়ে প্রধান শিক্ষক বরখাস্ত

নাটোরের বিভিন্ন স্থানে ভোক্তা অধিকারের বিশেষ অভিযান

সাভারে সাংবাদিক সোহেল রানাকে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

গাজীপুরে যুব উন্নয়ন আধিদপ্তরের জাতীয় শোক দিবস পালন

শান্তিগঞ্জে আ‘লীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

গলাচিপায় মুক্তিযোদ্ধা মার্কেটের উদ্বোধন

মাগুরায় জেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

পানিতে ডোবা প্রতিরোধে শান্তিগঞ্জে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

দেবীদ্বারে বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ

হরিণাকুণ্ডুতে মাদকদ্রব্র্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত

রাজবাড়ীতে হাইওয়ে পুলিশের কমিউনিটি ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত