ঢাকা বৃহষ্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

প্যানেল চেয়ারম্যান ঘোষণার পরপরই ইউনিয়ন পরিষদে তালা


নয়ন শর্মা, পটিয়া photo নয়ন শর্মা, পটিয়া
প্রকাশিত: ২৮-৬-২০২২ দুপুর ৩:৩৫
চট্টগ্রামের পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়ন পরিষদ নিয়ে বিতর্ক যেন পিছু ছাড়ছে না ৷ চেয়ারম্যান কারাগারে থাকায় গত দুই মাস ধরে জনগণ বিভিন্ন ভোগান্তির শিকার হচ্ছিলেন৷ গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ইউপি সদস্য আবদুর রাজ্জাক চৌধুরী, তছলিমা নূর ও মো. নাসির উদ্দিনকে প্যানেল চেয়ারম্যান মনোনীত করে একটি প্রজ্ঞাপন জারি করে ৷
 
এদিকে, ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের প্যানেল মনোনয়ন নিয়ে উত্তেজনা বিরাজ করছে হাইদগাঁও ইউনিয়ন পরিষদে। এরমধ্যে মঙ্গলবার (২৮ জুন) সকালে পরিষদের চেয়ারম্যান, সচিব, কম্পিউটার রুমসহ বিভিন্ন রুমে তালা ঝুলিয়ে দিয়েছেন পরিষদের সদস্যরা। ফলে এলাকার লোকজন পড়েছেন বিপাকে।
 
সদ্য ঘোষিত প্যানেলের বিরুদ্ধে মঙ্গলবার পরিষদের পুরুষ ও মহিলা সদস্যরা বিক্ষোভ করে বাতিলের দাবি জানান। খবর পেয়ে পটিয়া থানা পুলিশ ইউনিয়ন পরিষদে ছুটে যায় ৷
 
জানা গেছে, উপজেলার হাইদগাঁও ইউনিয়নে গত ২৯ এপ্রিল একটি মারামারির ঘটনা ঘটে। এতে ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামি করে একটি মামলা করা হয়। প্রায় দুই মাস পর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে তিনজনকে প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়। এর আগে পরিষদের সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত আবেদন করেন। কিন্তু একই এলাকার তিনজনকে প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি হওয়ার পর এ উত্তেজনা চলছে। 
 
এদিকে, মঙ্গলবার সকালে পরিষদের হলরুমে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে পরিষদের সদস্য আবদুল মান্নান গণি ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন, হাইদগাঁও ইউনিয়ন পরিষদের বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাৎ করতে মতামত ছাড়াই তিনজনের একটি প্যানেল চেয়ারম্যান করা হয়েছে। তারা তিনজনই একই ব্লকের। এরমধ্যে আবদুর রাজ্জাক ৭নং ওয়ার্ডের, তছলিমা নুর ৭, ৮, ৯নং সংরক্ষিত ওয়ার্ডের এবং মো. নাসির ৮নং ওয়ার্ডের। দ্রুত প্যানেল চেয়ারম্যান বাতিল করার দাবি জানান তিনি।
 
প্রেস ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন- ইউপি সদস্য মো. ফৌজুল আবেদীন সজীব, আবুল কাসেম, আবদুল মান্নান গণি, পারভীন আক্তার, রাসুলে হাদ্দাম, রেখা দাশ ও মো. হেলাল উদ্দিন।
 
পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য ইউনিয়ন পরিষদে পুলিশ অবস্থান করছে।

এমএসএম / জামান

চাচই ধানাইড় মাধ্যামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত

চট্টগ্রামে দুই সাংবাদিকের ওপর হামলায় সিআরএফ'র নিন্দা

পঞ্চগড়ে সহঃ প্রধান শিক্ষককে ফাঁসাতে গিয়ে প্রধান শিক্ষক বরখাস্ত

নাটোরের বিভিন্ন স্থানে ভোক্তা অধিকারের বিশেষ অভিযান

সাভারে সাংবাদিক সোহেল রানাকে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

গাজীপুরে যুব উন্নয়ন আধিদপ্তরের জাতীয় শোক দিবস পালন

শান্তিগঞ্জে আ‘লীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

গলাচিপায় মুক্তিযোদ্ধা মার্কেটের উদ্বোধন

মাগুরায় জেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

পানিতে ডোবা প্রতিরোধে শান্তিগঞ্জে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

দেবীদ্বারে বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ

হরিণাকুণ্ডুতে মাদকদ্রব্র্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত

রাজবাড়ীতে হাইওয়ে পুলিশের কমিউনিটি ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত