ঢাকা শনিবার, ২৫ জুন, ২০২২

স্বপ্নের পদ্মা সেতু নিয়ে সাকিবের উচ্ছ্বাস


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪-৬-২০২২ দুপুর ১১:৪২

বাংলাদেশ দলের সঙ্গে এখন ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন সাকিব আল হাসান। সেখানে টেস্টে দলের অধিনায়কত্ব করছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সুদূর ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে বৃহস্পতিবার (২৩ জুন) নিজের ফেসবুক পেজে পদ্মা সেতুর সঙ্গে  নিজের একটি ছবি পোস্ট করে সাকিব লিখেছেন, ‘এবার বাড়ি ফেরার আনন্দটা অন্য সময়ের চেয়ে একদম আলাদা। তাই না? এবার স্বপ্নের সেতু ধরে স্বপ্ন যাবে বাড়ি!’

সাকিবই শুধু নন, গোটা দক্ষিণাঞ্চলের মানুষের কাছেই পদ্মা সেতু হচ্ছে স্বপ্নের সেতু। পদ্মা পাড়ি দিতে এতদিন ওই অঞ্চলের কোটি মানুষকে ফেরির ওপর নির্ভর করতে হত। ঈদ যাত্রায় উত্তাল পদ্মা পাড়ি দিতে ভোগান্তির অন্ত থাকত না। নদী পারাপারের জন্য অপেক্ষা করতে হত দীর্ঘ সময়।

সেসব দুশ্চিন্তাকে বিদায় বলার সময় এসে গেছে। নদী পার হতে আর ঘণ্টার পর ঘণ্টা ফেরির জন্য আর অপেক্ষা করতে হবে না যাত্রীদের। আগামী ২৫ জুন পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকে স্বপ্নের সেতু দিয়ে মাত্র কয়েক মিনিটে পদ্মা পাড়ি দেবে দক্ষিণের ২১টি জেলার মানুষ। আর এই বিষয়টি নিয়েই ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সাকিব। কারণ তার বাড়িও যে দক্ষিণ অঞ্চলের জেলা মাগুরাতে।

ওয়েস্ট ইন্ডিজে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টে দলের চরম দুরবস্থার মধ্যেও ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন সাকিব। ব্যাট হাতে দুই ইনিংসেই পেয়েছেন অর্ধশতক, আর তাতেই ইনিংস ব্যবধানে হারের শঙ্কা দূর করতে পেরেছিল বাংলাদেশ। প্রথম টেস্টে অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে টেস্ট অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে দুইয়ে উঠে এসেছেন তিনি।

সাকিবের নেতৃত্বে আগামীকাল শুক্রবার (২৪ জুন) সেন্ট লুসিয়ায় উইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এমএসএম / এমএসএম

পদ্মা সেতুর কর্মীদেরও ধন্যবাদ দিলেন তামিম

পদ্মা সেতুর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন সাকিব

কেক কেটে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন বাংলাদেশ দলের

এবার ‘ওয়ানডে’ খেলে আফ্রিদি, তামিমদের কাতারে বেয়ারস্টো

ইনিংস বড় করতে না পারার আফসোস তামিমের

২০২২ সালের প্রথম হাজার রানের মাইলফলক লিটনের

'মেসি স্বামী হিসেবে অসাধারণ'

উইন্ডিজে দুই সিরিজেই জিততে চান মাহমুদউল্লাহ

চ্যাম্পিয়নস লিগ না জিতে পিএসজি ছাড়বেন না নেইমার

‘আমাদের একবার পেস, একবার স্পিনে দুর্বল মনে হয়’

ফাইনালিসিমাকে সাধারণ ‘প্রীতি ম্যাচ’ ধরছে ফিফা!

১৬৮২ কোটি টাকা ক্ষতিতে নেইমারকে বার্সেলোনায় পাঠাতে চায় পিএসজি

সেই সেন্ট লুসিয়ায় বিজয়-মুমিনুলের নবজন্মের সুযোগ