ঢাকা শনিবার, ২৫ জুন, ২০২২

বিজয়নগরে উলজেলা প্রশাসনের ২০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ


প্রবীর চৌধূরী রিপন photo প্রবীর চৌধূরী রিপন
প্রকাশিত: ২৩-৬-২০২২ দুপুর ৩:৪১
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বন্যাকবলিত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ জুন) সকালে উপজেলার হরষপুর ইউনিয়নের এক্তারপুর গ্রামের বন্যাকবলিত ২০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার এএইচ, ইরফান উদ্দিন আহমেদ।
 
এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর জাহান, হরষপুর ইউনিয়নের চেয়ারম্যান সারুয়ার আলমসহ এলাকার  লোকজন। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল- ১০ কেজি চাল, ১ কেজি তেল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, গুঁড়া মরিচ, হলুদ, ধনিয়ার গুঁড়াসহ মোট ১৪ কেজি ৪০ গ্রাম খাদ্যসামগ্রী।
 
জানা যায়, তিতাস নদী এবং কাজলা বিলের পানি অব্যাহত ভাবে বৃদ্ধি পাওয়ায় তলিয়ে যায় বিজয়নগর উপজেলার ৩০টি  গ্রাম। অব্যাহত পানি বৃদ্ধি  হওয়ায় তলিয়ে গেছে কৃষকের জমি, ঘর বাড়ি, স্কুল, ফসলি জমি। এছাড়া ভেসে গেছে পুকুরের মাছ। রাস্তাঘাটও তলিয়ে গেছে। পানিবন্দি অবস্থায় আছে কয়েক হাজার মানুষ।
 
এক্তারপুর গ্রামের আশ্রয়ণ প্রকল্পের ১১ পরিবারের সদস্যরা পানিবন্দি হয়ে পড়েছে। আয়-উপার্জনের পথ বন্ধ হয়ে চরম দুর্ভোগে পড়েছে বন্যাকবলিত মানুষেরা। ত্রাণের জন্য হাহাকার শুরু করছে পানিবন্দি মানুষ। পানিতে  ডুবে আছে গ্রামের পর গ্রাম। ত্রাণের জন্য হাহাকার এই শিরোনামে সংবাদ প্রকাশের পর থেকেই নড়েচড়ে বসে উপজেলা প্রশাসন। আজ বৃহষ্পতিবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে ত্রাণ কার্যক্রম শুরু করে গুটিকয়েক পরিবারের মাঝে।
 
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এএইচ ইফরান উদ্দিন আহমেদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
 
উল্লেখ্য, উপজেলা প্রশাসন বন্যার খোঁজখবর নেয় এবং প্রত্যেক ইউনিয়নে একজন ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। ইতোমধ্যে মানুষের জানমালের কথা বিবেচনা করে ২৮টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত করে রেখেছ উপজেলা প্রশাসন।
 
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর  জাহান বলেন, আজ আমরা হরষপুর ইউপির এক্তারপুর গ্রামে ত্রাণসামগ্রী বিতরণ করেছি। আজ থেকে ত্রাণ বিতরণ শুরু করেছি। পর্যায়ক্রমে সকল এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হবে।

এমএসএম / জামান

গলাচিপায় জেলেদের মাঝে বকনা বাছুর ও জাল বিরতণ

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কাশিয়ানীতে বর্ণাঢ্য র‍্যালি

বকশীগঞ্জে পদ্মা সেতু উৎসব পালিত

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে উলিপুরে আনন্দ শোভাযাত্রা

কুষ্টিয়ায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশ

বাঘায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ইসলামী একাডেমীর আনন্দ র‍্যালি

পাঁচবিবিতে দোকান প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের সাধারণ সভা অনুষ্ঠিত

দুর্গাপুরে বন্যাদুর্গতদের মাঝে পৌর মেয়র আলালের চাল বিতরণ

ভূঞাপুরে মদ খেয়ে স্কুলের সামনে দুই বন্ধুর মাতলামি

পদ্মা সেতু উদ্বোধন উদযাপন উপলক্ষে ঝিনাইদহে জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য আনান্দ র‌্যালি

লালমনিরহাটে ফেনসিডিলসহ রংপুরের স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

প্রতিবন্ধীকে বিবস্ত্র করে মারপিট ও হত্যাচেষ্টা, ভিডিও ভাইরাল

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসনের আনন্দ র‌্যালি ও আলোচনা