ঢাকা শনিবার, ২১ মে, ২০২২

তরমুজ কিনতে হঠাৎ মানুষের উপচেপড়া ভিড়, পিস মাত্র ২০ টাকা!


ফরমান শেখ,  ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি photo ফরমান শেখ, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ১৪-৫-২০২২ রাত ৮:৩৮
৪০ টাকার তরমুজ ভাই পিস মাত্র ২০ টাকা। যেটা মন চায় সেটাই বেছে নিন। একদাম, একদর। ফুরিয়ে গেলে আর পাবেন না। তরমুজ নিন, টাকা দিন। এভাবেই হাটে তরমুজ বিক্রেতারা হৈ-হুল্লোড় করে তরমুজ বিক্রি উৎসবে মেতেছে ওঠেন। শনিবার (১৪ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পানির দরে তরমুজ বিক্রি উৎসবের এমন কাণ্ড দেখা যায় টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পৌর শহরের সাপ্তাহিক শিয়ালকোল হাটে।
 
সরেজমিন দেখা যায়, বিক্রেতারা হাটে তরমুজের পসরা সাজিয়ে বসে আছেন। বিক্রেতাদের মধ্যে কেউ ক্রেতাকে তরমুজ কিনতে ডাকাডাকি করছে, কেউ ব্যাগে বা পলি কাগজে তুলে দিচ্ছেন। আবার কেউ টাকা নিচ্ছেন ক্রেতাদের থেকে।
 
এদিকে, পানির দরে তরমুজ বিক্রির কথা শুনে একেকজন ২ থেকে ৩ টা করে তরমুজ নিচ্ছেন। এতে করে তরমুজ দোকানের চারপাশর ক্রেতাদের উপচে পড়া ভিড় লেগে যায়। হঠাৎ কম দামে তরমুজ কিনতে পেরে উচ্ছ্বাসিত ক্রেতারা। 
 
এছাড়া কিছু কিছু তরমুজ ব্যবসায়ীরা ১০ থেকে ১৫ টাকা কেজি দরেও তরমুজ বিক্রি করতে দেখা গেছে। আবার উপজেলার পাথাইলকান্দী (যমুনা সেতু) বাজারেও একইচিত্র লক্ষ করা যায়।
 
তরমুজ বিক্রেতা আব্দুর রহমান, সুরমান আলী ও করিম খান বলেন, মোকামে তরমুজের দাম খুবই কম। তাই আমরাও কমে বিক্রি করতেছি। ক'দিন আগেও কেজি দরে বিক্রি করলেও এখন পিছ হিসেবে বিক্রি করা হচ্ছে। 
 
তারা আরও জানান, গত কয়েক দিনের অতি বৃষ্টির কারণে ক্ষেতে তরমুজ পচে যাওয়ার উপদ্রব দেখা দিয়েছে। যার ফলে চাষিরা দ্রুত ক্ষেত থেকে তরমুজ বিক্রি করে দিচ্ছে মোকামে। তাই স্থানীয় হাট-বাজারে তরমুজ ব্যাপক পরিমাণে দেখা মিলছে।
 
তরমুজ স্থানীয় শিক্ষক নজরুল মাস্টারসহ অনেকেই বলেন, ক'দিন বাজার থেকে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে তরমুজ কিনেছি। আজ হাটে এসে হঠাৎ শুনতে পেলাম তরমুজের পিছ মাত্র ২০ টাকা। পরে পরিবারের জন্য ৩ পিছ ৬০ টাকা দিয়ে কিনেছি।

এমএসএম / জামান

কালবৈশাখীর তাণ্ডবে লন্ডভন্ড কুষ্টিয়া

খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

ট্রেনের টিকিট কালোবাজারিতে জিডি’র জের ধরে খুলনার ৪ কর্মকর্তা-কর্মচারী বদলি

চাটখিলে রঙ্গের কন্টিনার ভর্তি পানিতে পড়ে শিশুর মৃত্যু

সাতক্ষীরা পাটকেলঘাটায় স্বর্ণ ধরে মাদক ফাঁসানোর ঘটনায় এসপি আলতাফ হোসেন চাকরিচ্যুত

পাংশায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় কলিমহর ইউনিয়নের বিজয়

নড়াইলে ইয়াবাসহ যুবক আটক

অচিরেই দৃশ্যমান হচ্ছে কাঙ্খিত রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়

দেশী বিদেশী হাজারো কবুতরের মেলা!

জুড়ীতে বাল্যবিবাহ বন্ধ করে দিলেন এসিল্যান্ড

বিএনপির নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আনোয়ারায় আনন্দ মিছিল

একটি নির্ভুল ভোটার তালিকা অবাধ ও স্বচ্ছ নির্বাচনের পূর্বশর্ত : নির্বাচন কমিশনার

গফরগাঁওয়ে আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সমাবেশ অনুষ্ঠিত