ঢাকা শনিবার, ২১ মে, ২০২২

পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ


শেখ সেকেন্দার আলী, পাইকগাছা  photo শেখ সেকেন্দার আলী, পাইকগাছা
প্রকাশিত: ১৪-৫-২০২২ দুপুর ১:৩৮
খুলনার পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নীতিশ চন্দ্র গোলদারের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে টাকা আত্মসাতের ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ ৮ দপ্তরে অভিযোগ করেছেন ভুক্তভোগী স্বাস্থ্য সহকারী কর্মকর্তাগণ।
 
এক লিখিত অভিযোগে ঢাকার মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক, খুলনা বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), খুলনা সিভিল সার্জন, খুলনা বিভাগীয় দুর্নীতি দমন কমিশন, পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন তারা।
 
মাঠপর্যায়ের কর্মরত সাধারণ স্বাস্থ্য সহকারী ও পরিবার পরিকল্পনার কাজে নিয়জিত সহকারীদের নামে বরাদ্দকৃত টাকা আত্নসাতের অভিযোগে জানা যায়, করোনাকালীন বিভিন্ন সময়ে ঝুঁকিপূর্ণ বিভিন্ন বিষয়ে সরকার টাকা বরাদ্দ দিলেও তা তাদের ভাগ্যে জোটেনি। উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নীতিশ চন্দ্র গোলদার কোভিড-১৯-এর বরাদ্দকৃত অর্থ কাটাছেঁড়া করে বিতারণ করেন। ২০২১ সালের ৬ ও ৮ নভেম্বর শুধুমাত্র এই দুদিনের বরাদ্দ ১৩ হাজার ৫০০ টাকার স্থলে সহকারীদের দেয়া হয়েছে ৯ হাজার ৭০০ টাকা। এরপর ওয়ার্ডভিত্তিক করোনা টিকাদানে বরাদ্দ ৩২ হাজার ৮০০ টাকার পরিবর্তে ১৭ হাজার টাকা প্রদান করতে চাচ্ছেন বলে আভিযোগে উল্লেখ করেন স্বাস্থ্য সহকারীরা।
 
তাদের দাবি, অফিস সহকারী নারগিস বানুর সহযোগিতায় দুর্নীতি ও অনিয়ম করে চলেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নীতিশ চন্দ্র গোলদার, যা তদন্ত হলে বেরিয়ে পড়বে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার দুর্নীতির সব কাহিনী।
 
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নীতিশ চন্দ্র গোলদার দেশের বাইরে থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
 
খুলনা জেলা সিভিল সার্জন ডা. সুজায়েত আহমেদ বলেন, অভিযোগ পেয়েছি। তিনি চিকিৎসার জন্য ভারতে অবস্থান করছেন। দেশে এলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএসএম / জামান

ধামরাইয়ে মারামারি থামাতে এসে যুবকের মৃত্যু

উলিপুরে বাদামের বাম্পার ফলন তিস্তা নদীর গর্ভে

৫ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

বন্যায় লক্ষাধিক মানুষ পানিবন্দী, পৌঁছেনি ত্রাণ

গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল পুলিশ সদস্যের, আহত ৭

সিলেটে কমতে শুরু করেছে বন্যার পানি

কালবৈশাখীর তাণ্ডবে লণ্ডভণ্ড কুষ্টিয়া

খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

ট্রেনের টিকিট কালোবাজারিতে জিডির জের ধরে খুলনার ৪ কর্মকর্তা-কর্মচারীকে বদলি

চাটখিলে রঙ্গের কন্টিনার ভর্তি পানিতে পড়ে শিশুর মৃত্যু

সাতক্ষীরা পাটকেলঘাটায় স্বর্ণ ধরে মাদক ফাঁসানোর ঘটনায় এসপি আলতাফ হোসেন চাকরিচ্যুত

পাংশায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় কলিমহর ইউনিয়নের বিজয়

নড়াইলে ইয়াবাসহ যুবক আটক