ঈদে বেছে নিন পছন্দের পোশাক

news paper

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯-৪-২০২২ বিকাল ৫:৪২

42Views

আর কিছুদিন পরই ঈদুল ফিতর। আর ঈদ মানেই নতুন নতুন পোশাক। তাই তো ঈদের কেনাকাটা শুরু করেছেন অনেকেই। এমনকি মার্কেটে যাওয়ার আগে নানা রকম পরিকল্পনা ও জিজ্ঞাসা থাকে সবার। চোখ-কান খোলা রেখে পছন্দের পোশাক খুঁজে নিতে পারেন নিজেই।

ফ্যাশনের নতুনত্ব ‘সেলাই’
অত্যাধুনিক পাকিস্তানি পোশাকের বাংলাদেশি লাইফস্টাইল ব্র্যান্ড ‘সেলাই’। সেলাইয়ের আউটলেট থেকে পাওয়া যাবে ঈদের সব কালেকশন। চারটি আউটলেটের পাশাপাশি ফেসবুক পেজ থেকে অর্ডার করলেও সারাদেশের গ্রাহকের কাছে পৌঁছে যাবে পছন্দের পোশাক।

এবার নারীদের জন্য ‘সেলাই’ এনেছে আনইস্টিচ থ্রিপিস ও কুর্তি। সেলাইর সিইও রুবাবা আকতারের নিজস্ব ব্র্যান্ড ‘কালার লাইফ’র ড্রেসও পাওয়া যাবে সেলাইতে। পুরুষদের জন্য এবারের ঈদে পাকিস্তানি পাঞ্জাবির কালেকশন নিয়ে এসেছে সেলাইয়ের কনসার্ন ‘আরিজা লাইফ’।

ঈদ উপলক্ষে পাকিস্তানি ব্র্যান্ড মারিয়া বি, বারিজ, ইজনিক, রিপাবলিক, গুল আহমেদ, সানা সাফিনায, সাদিয়া আসাদ নুর, সোবিয়া নাজির, জারা শাহজাহান, স্যাফিয়ার, কালামারসহ জনপ্রিয় সব ব্র্যান্ডের কালেকশন পাওয়া যাচ্ছে। সেলাইয়ের ম্যানেজিং ডিরেক্টর ও ফ্যাশন ডিজাইনার রুবাবা আকতার বলেন, ‘আমাদের আউটলেট ছাড়াও অনলাইনে আমাদের পেজের মাধ্যমে প্রতিদিন অসংখ্য মানুষের কাছে পৌঁছে যায় আমাদের ভালোবাসা।’

লা রিভের ঈদ কালেকশন ‘রিবার্থ’
দেশের অন্যতম ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড লা রিভ ঈদ উপলক্ষে লঞ্চ করেছে ‘রিবার্থ’ নামে একটি কালেকশন। লা রিভের প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস বলেন, ‘লা রিভের ঈদ পোশাক ডিজাইন করার প্রতিটি ধাপে আমরা ব্যতিক্রমী, একদম নতুন কিছু করার চেষ্টা করেছি। এবারই প্রথম ঈদের ক্লাসিক স্টাইল সালোয়ার কামিজ, কামিজ, লং টিউনিক, পাঞ্জাবি ও শাড়ির পাশাপাশি পার্টি ক্যাজুয়ালেও বিশেষ গুরুত্ব দিয়েছি। ঈদের ক্যাজুয়াল আড্ডা, ঘরে ও বাইরে পরার পার্টি পোশাক, এমনকি ঈদের ছুটিতে ঘুরতে যাওয়ার পোশাকও বাদ পড়েনি।’

তিনি আরও বলেন, ‘কোভিডে মুষড়ে পড়া পৃথিবীতে প্রাণ ফিরিয়ে আনার পেছনে যে প্রাকৃতিক শক্তিগুলো কাজ করেছে, তাদের ৫টি প্রিন্ট স্টোরিতে ভাগ করেছি আমরা। এ ৫টি স্টোরি হলো- বোটানিক এনার্জি, ইন্ডিজিনাস উইজডোম, নেচারস ইমপ্রিন্ট, অর্গানিক লিনিয়েশন ও টিরেইনস। এ প্রিন্ট স্টোরিগুলোকেই নানা রকম মোটিফের সাহায্যে এ কালেকশনে ফুটিয়ে তুলেছে লা রিভ।’

উইমেনজ কালেকশন
ঈদের সালোয়ার কামিজ, শারারা কামিজ সেট, সিঙ্গেল কামিজ, লং টিউনিকের পাশাপাশি লেডিস শার্ট, টপ, জাম্পস্যুট ও শর্ট টিউনিক পাওয়া যাবে নতুন কালেকশনে। সব বয়সের নারীর জন্য কটন ও এক্সক্লুসিভ মসলিন শাড়ির সমাহার এবারের ঈদ কালেকশনের অন্যতম আকর্ষণ। শাড়িগুলোতে অ্যামব্রয়ডারি, কারচুপি, ট্যাসেল, বর্ডার প্যাচ, ব্লক ও প্রিন্টের নতুন ট্রেন্ডে কাজ করা হয়েছে। বটমস কালেকশনে ডেনিমের পাশাপাশি পাওয়া যাবে ট্রেন্ডি হারেম, কুলোটস, পালাজ্জো, স্কার্ট ও লেগিংস। ম্যাচিং ব্যাগ, জুয়েলারি ও স্যান্ডেল কালেকশনে যোগ হয়েছে নতুন ডিজাইন।

মেনজ কালেকশন
ঢেলে সাজানো হয়েছে লা রিভের পাঞ্জাবি কালেকশন। সিম্পল ও ক্লাসি পাঞ্জাবি স্টোরিতে যোগ হয়েছে সিঙ্গেল কালার ও ডিজিটাল প্রিন্ট পাঞ্জাবি। ক্রিসপি সিল্ক, সাটিন, ব্লেন্ডেড ও ক্রিসপ কটনে তৈরি এ কালেকশনে সলিড সাদা, নীল, কালো, লালের পাশাপাশি কলার-প্ল্যাকেটে রুচিশীল অ্যামব্রয়ডারি ও কারচুপির কাজ করা পাঞ্জাবিও দেখা যাবে। পাঞ্জাবিগুলোর সাথে মিলিয়ে তৈরি হয়েছে ম্যাচিং টুপি কালেকশন। গরমের ঈদ, তাই ক্যাজুয়াল ও কমফোর্ট শার্টে নতুন ডিজাইন এনেছে। এর পাশেই সাজানো হয়েছে বিজনেস ক্যাজুয়াল ও প্রিমিয়াম-কোয়ালিটি ফর্মাল শার্ট কালেকশন। শার্টগুলো অফিসের পাশাপাশি যে কোনো পার্টি ও বিয়ের আসরে পরলে ভালো লাগবে। অফিস ও আড্ডায় পরার উপযোগী পোলো ও টি-শার্টের সাথে যোগ হয়েছে কটন, টেনসেল ও নিটের পাজামা প্যান্টস। অ্যাক্সেসরিজ বিভাগে পাওয়া যাবে ম্যাচিং লেদার ওয়ালেট, স্যান্ডেল, সুজ এবং বেল্ট।

কিডস কালেকশন
সিঙ্গেল কালারে অ্যামব্রয়ডারি করা অরগাঞ্জা, লেস, সাটিন, টুল্যে ও সিকুইন্স মেশ ফেব্রিকে তৈরি রঙিন পার্টি ফ্রকের চোখজুড়ানো কালেকশন এবারের কিডস সেকশনের প্রধান আকর্ষণ। একই সাথে ট্রেন্ডি টিউনিক, কামিজ, সালোয়ার কামিজ, ঘাগরা-চোলি, শার্ট, টপের সাথে ম্যাচিং পালাজ্জো, লেগিংস, কুলোটস ও বারমুডা প্যান্টস কালেকশনটিকে সম্পূর্ণ করেছে। ছেলেশিশুদের জন্য পাঞ্জাবি, শার্ট, পোলো, টি-শার্টে প্রিন্ট ও অ্যামব্রয়ডারির মাধ্যমে ফোটানো হয়েছে পছন্দের সুপার হিরো, ভেহিকেল, ক্যারিকেচার, অ্যাডভেঞ্চার ও এথনিক মোটিফ। নবজাতকদের জন্যও স্টাইলগুলোর মিনি-ভার্সন রাখা হয়েছে।

আবায়া অ্যান্ড গাউনের অর্ধশত পোশাক
ঈদুল ফিতরকে সামনে রেখে প্রায় অর্ধশত পোশাক এনেছে ফ্যাশন হাউজ আবায়া অ্যান্ড গাউন। শুধু ডিজাইনই নয়, রঙের ক্ষেত্রেও প্রতিটি পোশাকে রয়েছে ভিন্নতা। রয়েছে হিজাব, লেহেঙ্গা, গাউন, ওড়না, স্কার্ট-টপস সেটসহ বিভিন্ন ধরনের পোশাক। আছে নানা ধরনের বোরকা ও আবায়া। এগুলোর দাম ২ হাজার ৮০০ টাকা থেকে শুরু করে ৪৮ হাজার টাকার মধ্যে।

প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মারুফা জাহান বলেন, ‘হিজাবগুলো সম্পূর্ণ নিজস্ব ডিজাইনার ও কারিগর দিয়ে তৈরি। বিশেষ করে এবারের পোশাকগুলোর কালার শেড বাছাই করা হয়েছে ক্রেতাদের উপর জরিপ করে। জরিপে সবচেয়ে বেশি ক্রেতাদের পছন্দের শেডগুলোই ব্যবহার করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘ঈদ ছাড়াও রোজার ভেতরে নিয়মিত পরার জন্য অল্প কাজ করা কিছু পোশাক এনেছে আবায়া। এর মধ্যে খিমার রয়েছে প্রায় বিশটি ডিজাইনের। গরমে তারাবি পড়ার সময় উপযুক্ত খিমারগুলো ওমরা বা হজ্জ পালনের সময়ও ব্যবহার করা যাবে। তবে শিশুর জন্য নির্দিষ্ট পোশাক না থাকলেও চাহিদা অনুযায়ী যে কোনো পোশাক কাস্টমাইজ করে বানিয়ে দেওয়ার ব্যবস্থা আছে।’

এ ছাড়াও অঞ্জনস, বিশ্বরঙ, অক্সিজেন, রিচম্যান, গ্রামীণ ইউনিকলো, আড়ং, ব্যাং, ইজি, ইয়েলো, কে ক্রাফটসহ বিভিন্ন ফ্যাশন হাউজ নানা রকম ডিজাইনের পোশাক এনেছে। কেনার আগে আপনার পছন্দকে গুরুত্ব দিন। দেখে-শুনে ভালো মানের পণ্য কিনে নিন। রাঙিয়ে তুলুন ঈদের আনন্দ।


আরও পড়ুন