কক্সবাজারের ওসির অপসারণ ও মামলা প্রত্যাহারের দাবিতে সাতকানিয়ার মানুষের মানববন্ধন

news paper

সৈয়দ আককাস উদদীন, সাতকানিয়া

প্রকাশিত: ১৩-১১-২০২১ রাত ৮:১০

22Views

সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিল্পপতি হাজী দেলোয়ার হোসেনসহ তার দুই সন্তানকে চাঁদাবাজির অভিযোগ এনে কক্সবাজারের বাহারছড়ার জনৈক বিএনপি নেতা নুরুল আলম থেকে অনৈতিক সুবিধা নিয়ে কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনির উল গিয়াসের মামলা নেয়ায় তার অপসারণ দাবিতে চট্টগ্রামস্থ সাতকানিয়ার লোকজন মানববন্ধন করেন। আজ শনিবার (১৩ নভেম্বর) বিকেল ৫টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন চট্টগ্রামস্থ সাতকানিয়ার লোকজন।
 
মানববন্ধনে বক্তারা বলেন, গত সোমবার রাতে কক্সবাজার সদরের আধুনিক কলাতলীর স্বপ্নদ্রষ্টা পুরো বাংলাদেশের পর্যটন খাতের সর্ববৃহত্তম প্রকল্প ওয়ার্ল্ড বীচ রিসোর্টের মালিক শিল্পপতি হাজী দেলোয়ার হোসেনসহ তার দুই ছেলে ওমর ফারুক ‍এবং ইমরান ফারুক ফয়সালকে ওয়ার্ল্ড বীচ রিসোর্টের একাংশের ল্যান্ড ওনার বিএনপি নেতা নুরুল আলমের যোগসাজশে সদর থানার ওসি শেখ মুনির উল গিয়াস চাদাঁবাজির মামলা গ্রহণ করে কোর্টে প্রেরণ করেন।
 
ওই ঘটনাকে কেন্দ্র করে পুরো বাংলাদেশে আলোচনায় আসেন কক্সবাজার সদর থানা ওসি। কারণ চাঁদাবাজি মামলা নেয়ার মতো ঘটনা তিনি ঘটিয়েছেন একজন শিল্পপতিকে আসামি করে এবং একজন প্রবীণ মুক্তিযোদ্ধা ও দক্ষিণ  চট্টগ্রামের একজন প্রবীণ আওয়ামী লীগ নেতাকে জড়িয়ে। চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বর্তমান আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বেও আছেন হাজী দেলোয়ার। এখানেই শেষ নয়, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী দেলোয়ার হোসেন জামায়াতের জ্বালাও-পোড়াওকালে ২০১৪ সালে জাতীয় সংসদের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন এবং ১৯৯১ সাল থেকেই সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের দায়িত্বে থেকে উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করেছেন। অথচ সেই প্রবীণ আওয়ামী লীগ নেতা ও শিল্পপতি হাজী দেলোয়ার হোসেনকে মাত্র ২০ লাখ টাকার চাঁদাবাজি মামলা দিয়ে পুরো পুলিশ প্রশাসনকেই কলুষিত করলেন কক্সবাজার সদর থানার ওসি।
 
মানববন্ধনে বক্তারা আরো বলেন, অবিলম্বে জননেত্রী শেখ হাসিনার ঘোষিত আধুনিক পর্যটন খাতকে বাস্তবায়ন করতে কক্সবাজার সদর থেকে ওসি গিয়াসকে অপসারণপূর্বক তদন্ত করে মিথ্যা মামলা প্রত্যাহার করা হোক। পাশাপাশি জনৈক বিএনপি নেতা নুরুল আলমের বিরুদ্ধে  আধুনিক পর্যটন নগরী গড়ে তোলার বিরোধী অপচেষ্টা  রুখে দেয়া হোক।

আরও পড়ুন