বায়োপিকেও কথা বলবেন না ‘মিস্টার বিন’

news paper

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২৪-৫-২০২১ দুপুর ১:৫১

20Views

মুখের কথা ছাড়াই শুধু অঙ্গভঙ্গি দেখেই হাসতে বাধ্য করা চরিত্রের নাম মিস্টার বিন। মিস্টার বিনকে চেনে না এমন লোক পাওয়া মুশকিল। নির্মিত হচ্ছে বিশ্বের অন্যতম এই জনপ্রিয় শিল্পীর বায়োপিক। সারাজীবন যেমন কোনো কথা ছাড়াই মানুষকে হাসিয়েছেন তিনি, ঠিক সেভাবেই তার জীবনিচিত্রেও তার চরিত্র থাকবে নির্বাক।

মিস্টার বিন ১৯৫৫ সালের ৬ জানুয়ারি ইংল্যান্ডে জন্মগ্রহন করেন। আসল নাম রোয়ান অ্যাটকিনসন। ছোটবেলায় তিনি ছিলেন খুব লাজুক এবং চুপচাপ স্বভাবের। যুক্তরাজ্যের নিউক্যাসল বিশ্ববিদ্যালয় থেকে তড়িৎ প্রকৌশলে পড়াশোনা শেষ করে অক্সর্ফোড বিশ্ববিদ্যালয়ের অধীনে দ্য কুইনস কলেজ থেকে পিএইচডি করেন একই বিষয়ে।

প্রকৌশলে পড়াশোনা করলেও তরুণ বয়সে রোয়ান অ্যাটকিনসনের শখ ছিল নিজের ক্যামেরায় ভিডিও ধারণ করা। তখন কি জানতেন একদিন তিনিই হবেন পৃথিবী বিখ্যাত সেরা একজন কমেডিয়ান। তার বায়োপিক বানাতে তারুণ্যের নির্বাক সেই ভিডিওগুলো ব্যবহৃত হবে, তা ছিল তার কল্পনার বাইরে।

এবার রুপালি পর্দায় অতিজনপ্রিয় চরিত্র মিস্টার বিন চরিত্রে রূপদানকারী অ্যাটকিনসনের বায়োপিক আসতে যাচ্ছে। ৬৬ বছর আগের সেই ফুটেজগুলো ব্যবহার করা হবে আত্মজীবনীমূলক এই ছবিতে। তার জীবনের বিভিন্ন দিক উঠে আসবে এই বায়োপিকে।

মিস্টার বিন মানেই হাসি যেন থামতেই চায় না। তবে বাস্তবের মিস্টার বিন একজন গম্ভীর প্রকৃতির মানুষ। বেশি কথা বলা পছন্দ নয় তার। মিস্টার বিন হয়ে ওঠা তার জন্য বিরক্তিকর একটা অভিজ্ঞতা। তিনি এই চরিত্রে ছোটপর্দায় প্রথম আসেন ১৯৯০ সালে। শোটি প্রথম প্রচারিত হয় ১৯৯০ সালের জানুয়ারিতে ‍এবং তা চলে ১৯৯৫ সালের ডিসেম্বর পর্যন্ত। চরিত্রটিতে অভিনয়ের সময় তিনি ভাবতেন ‘কবে শেষ হবে এই যন্ত্রণা?’


আরও পড়ুন