প্রতিবন্ধী উজ্জ্বলের বাড়িতে মানবিক ইউএনও শাহ আলম মিয়া

news paper

মদন প্রতিনিধি

প্রকাশিত: ৩-১০-২০২৩ দুপুর ২:৪৬

30Views

নেত্রকোনার মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের ছালা কান্দা গ্রামের বাড়িতে হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধীকে উজ্জল মিয়ার (৪৭) খোঁজখবর নিতে গিয়ে তার অবস্থা দেখে মদন উপজেলার মানবিক (ইউএনও) মোঃ শাহ আলম মিয়া নগদ ১০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করেন।

সংবাদের ভিত্তিতে,হতদরিদ্র প্রতিবন্ধী উজ্জল মিয়ার বাস্তব চিত্র দেখার জন্য,  উপজেলার মানবিক (ইউএনও) মোঃ শাহ আলম মিয়া  সোমবার (২ অক্টোবর ) সকালে উপজেলা ফতেপুর ইউনিয়নের ছালা কান্দা গ্রামের বাড়িতে যান, তাকে দেখার জন্য।(৭০ বছরের) মা, অনুপা আক্তার কে নিয়ে তার সংসার জীবন। এই হতদরিদ্র প্রতিবন্ধী উজ্জল মিয়ার।

উঠতে বসতে পারছে না, হত দরিদ্র প্রতিবন্ধী উজ্জল, তবুও থেমে নেই জীবন যুদ্ধে, হতদরিদ্র প্রতিবন্ধী ব্যক্তি,বিছানায় শুয়ে "শুয়ে একটি ছোট্ট কুঁড়ে ঘরে একটা ছোট মুদি দোকান দিয়ে শুয়ে মালামাল বিক্রি করছেন।ছোট্ট কুঁড়ে ঘরে মুদি দোকানের মালামালের  মূল্য হবে প্রায় দুই থেকে আড়াই হাজার টাকার মতন।
এই দোকানের লাভের অংশ দিয়ে চলে প্রতিবন্ধী উজ্জ্বল ও তার মাতার জীবন সংসার।

নিজে, মুদি দোকানের মালামাল ওজন করে দেওয়ার মতনও তার ক্ষমতা নেই এই হতদরিদ্র প্রতিবন্ধী উজ্জল মিয়া। শুয়ে থেকে শুধু দেখেন,আর দোকানে ক্রেতারা এসে নিজের হাতে জিনিস মেপে নিয়ে যান, শুধু বিক্রয় মূল্যের টাকাটা তার হাতে দেন।

এমন করুন অবস্থার  দৃশ্য দেখে  উপজেলার মানবিক (ইউএনও) মোঃ শাহ আলম মিয়া তাকে নগদ ১০ হাজার টাকা অর্থ প্রদান করেন, এবং পরবর্তীতে অন্যান্য সুযোগ-সুবিধা ও সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।মদন উপজেলার মানবিক ইউএনও মোঃ শাহ আলম মিয়া বলেন, উপজেলা নির্বাহী অফিসার হিসাবে উপজেলার সর্বস্তরের মানুষের খোঁজখবর নেওয়া আমার দায়িত্ব ও কর্তব্য। ফতেপুর ছালাকান্দা গ্রামের মৃত পালিশ মিয়ার ছেলে উজ্জল মিয়া জন্ম থেকেই প্রতিবন্ধী। ৭০ বছরের বৃদ্ধা মাকে নিয়ে জীবন সংসার করছে,জন্ম প্রতিবন্ধী উজ্জল মিয়া। সংসারের রোজগার করার মতন কোন লোক না থাকায়, নিজেই শুয়ে শুয়ে একটি কুঁড়েঘরে মুদির দোকান দিয়ে মা,কে নিয়ে সংসার জীবনযাপন করছেন। তার দোকানের মালামাল বৃদ্ধি করার জন্য নগদ অর্থ প্রদান করা হয়েছে। পরবর্তীতে আরও সুযোগ-সুবিধার আশ্বাস দেন তিনি।


আরও পড়ুন