মেসির মৌসুম কি তবে শেষই হয়ে গেল?

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৩০-৯-২০২৩ দুপুর ১২:১০

28Views

ব্যস্ততায় ঠাসা এক সূচি মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে। ৩৬ বছর বয়েসী লিওনেল মেসির জন্য সেটাই হয়ত কাল হয়ে দাঁড়াল। ২০১৩ সালের পর থেকে এমন লম্বা সময়ের জন্য মাঠের বাইরে কখনোই দেখা যায়নি মেসিকে। তবে এবার তিনি যেন ক্লান্ত এক পথিক। ম্যাচের পর ম্যাচ চলে যাচ্ছে। তবু মেসিকে দেখা যাচ্ছে না। 

এমএলএসের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে টানা খেলার মাঝে আছেন লিও। আর্জেন্টিনার হয়ে খেলতে নেমে প্রথমবার ধরা পড়ে তার অস্বস্তি। এরপর থেকেই মাঠের বাইরে তিনি। মাঝে একও ম্যাচে ৩৭ মিনিটের জন্য নেমেছিলেন বটে। তবে তা পরিস্থিতিতে আরও খারাপ করেছে। 

ইন্টার মায়ামির অপেক্ষা ছিল ইউএস ওপেন কাপের ফাইনালে অন্তত মেসিকে পাওয়া যাবে। কিন্তু লা পুলগার অবস্থা এতই নাজুক তাকে সেই মর্যাদাপূর্ণ ফাইনালেও খেলানো হয়নি। সবশেষ তথ্য বলছে, মেসির ডান পায়ের অস্বস্তি এখনো আছে, ঝুঁকি নিয়ে মাঠে নামালে তা আরও গুরুতর হয়ে উঠতে পারে। 

মূলত ভবিষ্যতের কথা ভেবেই অরল্যান্ডো সিটির বিপক্ষে এমএলএসের ম্যাচে এবং ইউএস ওপেন কাপের ফাইনালে রাখা যায়নি তাকে। যদিও এখন প্রশ্ন, মৌসুমের বাকি ম্যাচগুলোতে কি পাওয়া যাবে মেসিকে? 

হিউস্টনের বিপক্ষে ফাইনালের পর মেসির মৌসুম শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা অবশ্য উড়িয়ে দিয়েছিলেন কোচ টাটা মার্তিনো, ‘মেসির খেলাটা একেবারেই ভালো হতো না। এমনকি তাকে কয়েক মিনিট খেলানোর ঝুঁকিও আমরা নিতে পারতাম না। তবে সে এমএলএসের মৌসুম শেষ হওয়ার আগে খেলবে। তবে পরিস্থিতি বোঝার জন্য আমরা ম্যাচ ধরে এগোব। দেখব, সে আবার কবে ঝুঁকি ছাড়া খেলতে পারবে।’ 

আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের ভাষ্য, ইন্টার মায়ামির সহকারী কোচ হাভিয়ের মোরালেস এখন পর্যন্ত মেসিকে বিশ্রামে দেওয়ার পক্ষে। জানিয়েছেন, মেসির ক্ষেত্রে দিন ধরে অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। 

এমএলএস প্লে-অফের আগে বাকি আছে আর ৫ ম্যাচ। এই ৫ ম্যাচের পর ইন্টার মায়ামি কোয়ালিফাই করলেই কেবল পরবর্তী সূচির দিকে এগুবেন মেসি। আর তা না হলে, এই ৫ ম্যাচেই থামবে মেসিদের মৌসুম। 


আরও পড়ুন