নানা আয়োজনে পবিপ্রবি'তে ঘাসফুল বিদ্যালয়ের এক যুগ পূর্তি

news paper

মারসিফুল আলম রিমন, পবিপ্রবি

প্রকাশিত: ২৮-৯-২০২৩ দুপুর ৩:৩৯

190Views

নানা আয়োজনের মধ্য দিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষায় কাজ করা সংগঠন "ঘাসফুল বিদ্যালয়" এর এক যুগ পূর্তি উৎযাপিত হয়েছে।

 (২৮ ই সেপ্টেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে কেক কেটে শুভ উদ্বোধন করা হয়। পরবর্তীতে আনন্দ র্যালী ও সংগঠনটির কার্যক্রম তুলে ধরা হয়। দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে বর্ষপূর্তি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের অধ্যাপক ড.গোপাল সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের সহকারি অধ্যাপক মোঃ তরিকুল ইসলাম। দুপুর ২ টায় অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে এক যুগ পূর্তি উদযাপন সমাপ্তি ঘোষণা করা হয়।

অধ্যাপক ড গোপাল সাহা তার বক্তব্যে বলেন, "সুবিধা বঞ্চিত শিশুদের জন্য কাজ করা সত্যিই গর্বের ব্যাপার। আর গর্বের এই কাজটি করে যাচ্ছে পবিপ্রবির ঘাসফুল বিদ্যালয়।" 

সহকারি অধ্যাপক তরিকুল ইসলাম বলেন, "এরকম সংগঠনে কাজ করলে মানসিক শান্তি পাওয়া যায় আর ঘাসফুল বিদ্যালয় পরিচালনা করতে উদার মানসিকতার প্রয়োজন ।"

উল্লেখ্য "ঘাসফুল বিদ্যালয়" একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত এই সংগঠন সুবিধা বঞ্চিত শিশুদেরকে প্রতিদিন বিনা বেতনে শিক্ষা দান করা হয়। প্রতিদিন বিকালে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সুবিধা বঞ্চিত প্লে থেকে দশম শ্রেণির শিশুদেরকে শিক্ষা দান করে সংগঠনটি।


আরও পড়ুন