কুড়িগ্রামে জেলা প্রশাসকের সাথে ইএসডিও এর এভিসিবি ফেস ৩ প্রকল্পের উন্নয়নকর্মীদের সৌজন্য সাক্ষাৎ

news paper

একরামুল হক বুলবুল, কুড়িগ্রাম

প্রকাশিত: ১৮-৯-২০২৩ বিকাল ৫:৩৪

19Views

 ১৮ সেপ্টেম্বর’২০২৩ ইং তারিখে কুড়িগ্রামে এভিসিবি ফেস ৩ প্রকল্পের উন্নয়নকর্মীবৃন্দ কুড়িগ্রাম জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট  জনাব মোহাম্মদ সাইদুল আরীফ ও উপপরিচালক(ভারপ্রাপ্ত), স্থানীয় সরকার, কুড়িগ্রাম, জনাব খন্দকার মুদাচ্ছির বিন আলী এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয় করনে এভিসিবি ফেস ৩ প্রকল্পের কার্যক্রম এবং উক্ত প্রকল্পটি বাস্তবায়নে বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগের কার্যক্রমে জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা ইএসডিও কিভাবে সহযোগিতা করবে সে সম্পর্কে বিশদ আলোচনা করা হয়। 
জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট  জনাব মোহাম্মদ সাইদুল আরীফ বলেন, আমি ইএসডিও এর কার্যক্রম সম্পর্কে আগেও জেনেছি। ইএসডিও একটি জাতীয় পর্যায়ের একটি স্বনামধন্য বেসরকারি উন্নয়ন সংস্থা। এসময় তিনি ইএসডিও এর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করনে এবং প্রকল্পটি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করার আশ^াস প্রদান করেন। 
উল্লেখ্য যে বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ, ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউএনডিপির অর্থায়নে এবং ইএসডিও এর বাস্তবায়নে কুড়িগ্রাম সহ মোট ২১ টি জেলার ১৭২ টি উপজেলার মোট ১৫৭১ টি ইউনিয়নে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে যা জুন’২০২৭ সাল পর্যন্ত চলমান থাকবে। 


আরও পড়ুন