জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিপ্লব উদ্যানে চট্টগ্রামে বিএনপির শ্রদ্ধাঞ্জলি

news paper

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশিত: ৩০-৫-২০২১ দুপুর ৪:৫০

9Views

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তমের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে রোববার (৩০ মে) সকাল ৬টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। বেলা ১১টায় নগরীর ২নং  গেটস্থ বিপ্লব উদ্যানে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়।

শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনকালে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে ও  মোস্তাক আহমেদ খানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী আলহাজ জাফরুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্থান এ দেশের ১৬ কোটি মানুষের হৃদয়ে। শহীদ জিয়া চট্টগ্রামের মাটি থেকে স্বাধীনতা ঘোষণা করেছিলেন এবং চট্টগ্রামের মাটিতেই শেষ নিঃশেষ ত্যাগ করেছিলেন। চট্টগ্রামের মাটি ও মানুষের সাথে শহীদ জিয়ার আত্মার সম্পর্ক।

এ সময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এনামুল হক এনাম, জামাল হোসেন, লায়ন হেলাল উদ্দিন, অ্যাডভোকেট কাসেম চৌধুরী, ব্যাংকার মোস্তাফিজুর রহমান চৌধুরী, বাঁশখালী উপজেলা বিএনপির আহ্বায়ক চেয়ারম্যান মোহাম্মদ লোকমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মো. শহীদুল আলম শহীদ, বোয়াখালী উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক নুরুন নবী চৌধুরী, বাঁশখালী উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আকতার ফারুখ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ওলামা দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক হাফেজ মাওলানা আব্দুল করিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক জামাল হোসেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হাসান, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ শহীদুল আলম শহিদ প্রমুখ।

‍এ সময় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।


আরও পড়ুন