পেন্টাগনের বাইরে সহিংসতায় পুলিশসহ নিহত ২

news paper

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৪-৮-২০২১ দুপুর ২:৫৯

13Views

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগনের বাইরে সহিংসতার ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ দুজন নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (৩ ‍আগস্ট) পেন্টাগনের একটি ট্রানজিট স্টেশনে সহিংসতার ঘটনা ঘটে। ওই পুলিশ কর্মকর্তা ছুরিকাঘাতে নিহত হয়েছেন এবং এক সন্দেহভাজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। বেশ কয়েকজন কর্মকর্তা বার্তা সংস্থা এপিকে এ তথ্য জানিয়েছেন।

এ ঘটনার পর পেন্টাগনে সাময়িক সময়ের জন্য লকডাউন জারি করা হয়। স্থানীয় সময় মঙ্গলবার পেন্টাগনের প্রবেশদ্বারের কাছে গোলাগুলির ঘটনা ঘটে। পেন্টাগনের ফোর্স প্রটেকশন এজেন্সি প্রধান উডরো কুসি এক সংবাদ সম্মেলনে বলেন, ডিসি মেট্রোতে বাসের একটি প্লাটফর্মে পেন্টাগনের এক পুলিশ কর্মকর্তার ওপর হামলা চালানো হয়েছে। ওই প্লাটফর্মটি পেন্টাগন ট্রানজিট সেন্টারের অংশ।

কুসি পেন্টাগন থেকে সাংবাদিকদের বলেন, সেখানে গোলাগুলির ঘটনা ঘটেছে এবং বেশ কয়েকজন হতাহত হয়েছেন। সহিংসতার সময় এক পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাত করা হলে পরবর্তীতে তার মৃত্যু হয়। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। এ ঘটনা তদন্ত করছে এফবিআই। পেন্টাগন এখন নিরাপদ আছে এবং পুলিশ তল্লাশি ও তদন্ত কার্যক্রম চালাচ্ছে বলে জানিয়েছেন কুসি। এ ঘটনায় আরো কেউ জড়িত রয়েছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।

পেন্টাগনের বাইরে এই সহিংসতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন সিনেটর মার্ক ওয়ার্নার। তিনি এক টুইটবার্তায় পুলিশ কর্মকর্তার মৃত্যুর খবরে শোক প্রকাশ করেন।

এদিকে পেন্টাগনের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, পুলিশি কার্যক্রমের জন্য সেখানে লকডাউন জারি করা হয়েছে। অপরদিকে পেন্টাগন ফোর্স প্রটেকশন এজেন্সি এক টুইটবার্তায় জানিয়েছে, সহিংসতার স্থান নিরাপদ আছে। তবে সহিংসতার স্থান ছাড়া অন্যান্য স্থানে লকডাউন জারি আছে।

পেন্টাগনের বাইরে গোলাগুলির ঘটনার সময় মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এবং জয়েন্ট চিফ অব স্টাফের চেয়ারম্যান জেনারেল মার্ক মিলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে হোয়াইট হাউসে বৈঠক করছিলেন।


আরও পড়ুন