কক্সবাজার জেলা যুবলীগের সেক্রেটারিকে অব্যাহতি ও কমিটি বিলুপ্ত

news paper

শাহেদ ফেরদৌস হিরু, কক্সবাজার

প্রকাশিত: ৮-৬-২০২৩ রাত ৮:৩৮

16Views

দলীয় শৃঙ্খলা লঙ্ঘন ও গঠনতন্ত্র পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেলকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে এবং গঠনতন্ত্র অনুযায়ী জেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন না দেওয়ায় জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি।
 
বৃহস্পতিবার ৮ জুন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। 
 
এর আগে গত রবিবার ৪ জুন দলীয় শৃঙ্খলা লঙ্ঘন ও গঠনতন্ত্র পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে গঠনতন্ত্রের ধারা মোতাবেক কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেলকে তিন দিনের মধ্যে কারন দর্শানোর নোটিশ দিয়েছিলেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হাসান খান নিখিল।
 
কারন দর্শানো নোটিশে জানানো হয়, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এর নির্দেশ অমান্য করে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর হয়ে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রচার-প্রচারণা চালাচ্ছেন কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেল। যা দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। 
 
এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হাসান খান বলেন, দলীয় শৃঙ্খলা লঙ্ঘন ও গঠনতন্ত্র পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে গত রবিবার ৪ জুন কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেলকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। এবং তিন দিনের মধ্যে লিখিতভাবে কারন দর্শাতে জানানো হয়েছিল। তার কোন যোগাযোগ না পাওয়ায় তাকে অব্যাহতি দেয়া হয়েছে। এবং গঠনতন্ত্র অনুযায়ী জেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন না দেওয়ায় জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর বলেন বিষয়টি নিশ্চিত করে জানান,তিনি চিটি পেয়েছেন।

আরও পড়ুন