জামালপুরে বৃষ্টির জন্য বিশেষ প্রার্থনা

news paper

জামিল, জামালপুর

প্রকাশিত: ৮-৬-২০২৩ বিকাল ৬:১৩

31Views

চলমান তীব্র তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টিপাতের জন্য জামালপুরে ইস্তিস্কার নামাজে আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা। বৃহস্পতিবার (৮ জুন) সকালে ইত্তেফাকুল উলামা জামালপুর জেলা শাখার আয়োজনে কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় নেতৃবৃন্দসহ ৫ শতাধিক সাধারণ মানুষ অংশ নেয়।

ধর্মীয় মতে, সালাতুল-ইস্তিস্কা হলো বৃষ্টিপাতের জন্য দু’রাকাআত নামাজ আদায় করে আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা। তীব্র তাপদাহ, পানির অভাব, খরা, নদী-নালা, খাল-বিল ও কূপের পানি নিম্নস্তরে চলে গেলে এ নামাজ আদায় করেন মুসলমানরা। এ নামাজে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন জেলা ইত্তেফাকুল ওলামার সভাপতি বড় মসজিদের পেশ ইমাম মুফতি আব্দুল্লাহ।

বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজের আগে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ বাকী বিল্লাহ, পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আমান উল্লাহ আকাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, আলহাজ্ব মাসউদ রহমান, আলহাজ্ব মো.মনিরুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, দেশে চলমান তাপদাহে শিশু, বৃদ্ধসহ সাধারণ মানুষের নাভিশ্বাস চরমে উঠেছে। পশুপাখির জীবনও বিপর্যস্ত হয়ে পড়েছে।


আরও পড়ুন