জাবিতে ১৪ দফা দাবিতে রেজিস্ট্রার ভবন অবরোধ

news paper

মাজহার তাহমিদ, জাবি

প্রকাশিত: ৮-৬-২০২৩ বিকাল ৫:৩৩

9Views

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের সংগঠন কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়ন ১৪ দফা দাবি বাস্তবায়নের  আদায়ের লক্ষ্যে রেজিস্ট্রার ভবন অবরোধ করেছে।
 
এর আগে, গত বুধবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মচারীরা এই অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করেন৷ আজ বৃহস্পতিবার একই দাবি পূরণের লক্ষ্যে সকাল ৯ টা থেকে রেজিস্ট্রার ভবন অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করছেন।সরেজমিনে গিয়ে দেখা যায়, এবছরের ১১মে কর্মচারী ইউনিয়ন ও কর্মচারী সমিতির করা ১৪ দফা দাবির কোন জবাব না আসায় তারা এই অবরোধ কর্মসূচি পালন করছে। তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই অনুরোধ অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেছেন কর্মচারী ইউনিয়ন ও সমিতির সভাপতি মো. বিপ্লব খান ও মোহাম্মদ আঃ রহিম। 
 
কর্মচারী সমিতির সভাপতি মোহাম্মদ আ.  রহিম বলেন, দীর্ঘদিন যাবৎ আমাদের দাবি মেনে নেওয়ায় আশ্বাস দিলেও কোন গঠণমূলক সিদ্ধান্তের বাস্তবায়ন আমাদের চোখে পড়ে নি। তারা আমাদের কোন কথাকে আমলে নিচ্ছে না। বরং তালা কেটে ভেতরে প্রবেশ করেছেন। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা কর্মসূচি চালিয়ে যাব।এসময় সকাল ৯টায় অফিসের সময় হয়ে যাওয়ায় উপাচার্য  সকল কর্মকর্তাকে নিয়ে রেজিস্ট্রার ভবনের তালা কেটে ভেতরে প্রবেশ করেন। এই ঘটনায় ক্ষুব্ধ হন কর্মচারীরা।
 
কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. বিপ্লব খান বলেন, আমাদের দাবি দাওওয়াকে কোন তোয়াক্কা না করে তারা আজকে তালাবকেটে ভেতরে প্রবেশ করেছেন। এতে স্পষ্ট হয়ে যায়, তারা আমাদেরকে নিয়ে ভাবেন না। তারা শুধু উচ্চপদস্থ কর্মকর্তাদেরকে নিয়ে আছেন। রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, তাদের দাবিগুলোর বেশিরভাগ অযৌক্তিক। তাদের যৌক্তিক দাবিগুলো  সিন্ডিকেটে উত্থাপন করা হবে। সিন্ডিকেট সভায় দাবি কেন উত্থাপিত হয়নি জিজ্ঞেস করলে তিনি বলেন, সিন্ডিকেটে গুরুত্বপূর্ণ বিষয়গুলো আগে আসে, কিন্তু তুলনামূলক কম গুরুত্ব থাকায় উত্থাপিত হয়নি। সেজন্য  অবশ্যই আমাদের সময় দিতে হবে। তালা কেটে রেজিস্ট্রার অফিসে প্রবেশের বিষয়ে তিনি বলেন, রেজিস্ট্রার অফিসের সামনে এভাবে অবরোধ করার কোন নিয়ম নেই, সেক্ষেত্রে সকলে শ্রেণির মানুষজনেরই অসুবিধার সম্মুখীন হয়। অফিসে তালা লাগিয়ে রাখাটা কোন সমাধান নয়। কিন্তু তারা আমাদের কোন কথাই শুনছে না, তাই উপাচার্য বাধ্য হয়ে তালা কেটে আমাদের নিয়ে ভেতরে প্রবেশ করেছেন। 
 

আরও পড়ুন