বাকৃবিতে দুর্নীতি বিরোধী র‌্যালি

news paper

আমান উল্লাহ , বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ৬-৬-২০২৩ দুপুর ১:১৭

14Views

দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) র‌্যালি ও লিফলেট বিতরণ করা হয়েছে।মঙ্গলবার (০৬ জুন) সকাল ১১ টায় র‌্যালিটির উদ্বোধন করেন বাকৃবির ফার্ম স্ট্রাকচার এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. সিদ্দিকুর রহমান। বাকৃবির নৈতিকতা কমিটি র‌্যালি ও লিফলেট বিতরণের আয়োজন করে।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে কৃষি অনুষদের করিডোর প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে লিফলেট বিতরণ করা হয়।

র‌্যালি ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাকৃবি নৈতিকতা কমিটির সভাপতি অধ্যাপক মো. সিদ্দিকুর রহমান এবং সঞ্চালনায় ছিলেন কমিটির সাধারণ সম্পাদক ড. মো. জহিরুল আলম। এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো অলিউল্লাহ। এছাড়াও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন,  অধ্যাপক ড. চয়ন গোস্বামী, অধ্যাপক ড. আফরিনা মুস্তারি। এছাড়াও বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।এ সময় রেজিষ্টার (ভারপ্রাপ্ত) মো অলিউল্লাহ বলেন, সমাজের রন্ধ্রে রন্ধ্রে এই দুর্নীতির বীজ বপন হচ্ছে। আমরা যদি এখনই এর বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধি না করি তাহলে দেশ তথা বিশ্ব এর নীতিবাচক ফল ভোগ করবে। দুর্নীতির প্রভাব থেকে মুক্তির জন্য আমরা জনসচেতনতা বৃদ্ধি করবো।

অধ্যাপক মো. সিদ্দিকুর রহমান বলেন, নৈতিকতা কমিটি অনেক আগেই বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা হয়েছিল। কিন্তু আমরা কাজ শুরু করতে পারি নি বিভিন্ন প্রতিবন্ধকতায়। দুর্নীতির কারনে বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিয়ে অনেক পিছিয়ে আছে। আমরা বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং কিভাবে এগিয়ে নেওয়া যায় সেই লক্ষ্যে আমরা কাজ করবো।


আরও পড়ুন