একনজরে ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আসিফ আহমেদের উন্নয়ন

news paper

নিজাম উদ্দিন

প্রকাশিত: ৪-৬-২০২৩ দুপুর ৪:৩৪

70Views

রাজধানী ঢাকার মোহাম্মদপুরের ৩৩ নং ওয়ার্ডে ব্যাপক উন্নয়নের চিত্র ফুটে উঠতে শুরু করেছে। ডিজিটাল এ্যাপে নাগরিক সেবা নিশ্চিত করা,  খাল উদ্ধার করে আর্টিফিসিয়াল লেক তৈরী,  ট্রাক স্ট্যান্ড উঠিয়ে পার্ক নির্মাণ, বাজার উচ্ছেদ করে শিশুপার্ক নির্মাণের প্রস্তুতি, মসজিদ-মাদ্রাসার অবকাঠামো উন্নয়ন সহ প্রথম বারের মতো ৩ টি ফুটওভার ব্রীজ নির্মাণ করছেন ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদ সরকার।

এছাড়াও ব্যক্তিগত ফান্ড থেকে শুধুমাত্র ৩৩ নং ওয়ার্ডের ভোটারদের জন্য চালু করেছেন হেলথ সার্ভিস। হেলথ সার্ভিসের মধ্যে প্রতিবছর দুই জনকে ওমরাহ হজ্জ্বে পাঠানো, মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষয় সেবা প্রধান, ২ জন দলীয় কর্মীকে সহায়তা করা ও ইমারজেন্সি সার্ভিস এই চার ক্যাটাগরীতে হেলথ সার্ভিস দেয়া হবে বলে জানা যায়। তবে, এসব সেবা পেতে গেলে অবশ্যই ৩৩ নং ওয়ার্ডের ভোটার হতে হবে এবং আবেদন করতে হবে। একাধিক প্রার্থী থাকলে সেক্ষেত্রে লটারীর মাধ্যমে দুইজনকে বেছে নেয়া হবে বলে জানান।

৩৩ নং ওয়ার্ডের স্বার্বিক বিষয় নিয়ে কথা হয় বর্তমান কাউন্সিলর আসিফ আহমেদের সরকারের সাথে। তিনি দৈনিক সকালের সময় কে, জানান, বর্তমানে কিশোরগ্যাং একটি ভয়াবহ সমস্যা। এ সমস্যা সমাধানের জন্য তিনি প্রশাসন এবং হাউজিং কোম্পানিগুলোর মালিকদের সমন্বয় করে কাজ করার আহ্বান জানান। এসময় তিনি বলেন, বস্তিগুলো থেকেই কিশোরগ্যাংয়ের সদস্যরা বের হয়ে আসছে। প্রশাসনের আরো নজরদারি বাড়ানো হলে ৩৩ নং ওয়ার্ডের বাসিন্দারা শান্তিতে থাকতে পারবে বলে তিনি বিশ্বাস করেন।

তিনি এ-ও বলেন আমি প্রথম দিকে কিশোর গ্যাং মাদক নিধনে কাজ করে ছিলাম কিন্তু ইদানীং কোনো একটি মহলের কারণে আবারো কিশোর গ্যাং মাথাচাড়া দিয়ে ওঠার মত কিছু দেখা যাচ্ছে তাই প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমারা একটি সুস্থ জেনারেশন গরে তুলতে চাই। তিনি আরও বলেন, ৩৩ নং ওয়ার্ড একটি স্মার্ট ওয়ার্ড হবে,যদি ওয়ার্ডবাসী সেই সহযোগিতা করেন বলে তিনি উল্লেখ করেন। 

তিনি কিশোর গ্যাং এর বিষয়ে অবিভাবকদের আরও সচেতন হওয়ার পরামর্শ দেন। রাতে তাদের সন্তানরা কোথায় ঘোরাঘুরি করে, কাদের সাথে সময় দিচ্ছে এ বিষয়ে খেয়াল রাখার অনুরোধ করেন।

এদিকে, ৩৩ নং ওয়ার্ডে প্রথম বারের মতো পথচারীদের সুবিধার জন্য ৩ টি ফুটওভার ব্রীজের নির্মান কাজ চলছে বলে জানান আসিফ আহমেদ। এছাড়াও - রামচন্দ্রপুর খাল দখলদারদের নিকট থেকে দখলমুক্ত করে আর্টিফিশিয়াল লেক নির্মাণ করায় স্থানীয়রা খোলা আকাশরে নিচে স্বস্তির নিঃশ্বাস নিতে পেরে বেশ খুশি! বছিলা ৪০ ফিট রাস্তার ট্রাক স্ট্যান্ড সরিয়ে নিয়ে সেকানে পার্ক নির্মাণ ও লাউতলা বাজার উচ্ছেদ করে শিশুদের জন্য পার্ক নির্মানের সম্পূর্ণ প্রস্তুতি শেষ বলে জানান তিনি।

এছাড়াও, করোনাকালীণ সময় কাউন্সিলর আসিফ আহমেদ সরকারী এবং ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ করে এলাকায় ব্যাপক সুনাম অর্জন করেন। সাম্প্রতিক সময় একটি প্রিন্ট মিডিয়াতে প্রকাশিত সংবাদের বিষয় বলেন,আমি নির্বাচনী হলফনামায় যে সম্পত্তির কথা উল্লেখ করেছি তার বাহিরে যদি কোনো সম্পত্তি থাকে তাহলে আপনারা অনুসন্ধান করে নিউজ করতে আমার কোনো আপত্তি নাই। 


আরও পড়ুন