ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

news paper

সিরাজুল ইসলাম

প্রকাশিত: ২২-৫-২০২৩ দুপুর ৪:৪৪

11Views

ব্যাংকে চাকরি এবং সংগঠনে পদ দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠেছে ঢাকা জেলা আইন ছাত্রলীগ সভাপতি আসিফ ইকবাল রিপনের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাজধানীর হাজারীবাগ থানায় একটি জিডিতে এ অভিযোগ করা হয়েছে। 

আসিফ ইকবাল রিপন ছাড়াও লিয়াকত হোসেন শাকিল (২৯) নামে আরেকজনকে জিডিতে অভিযুক্ত করা হয়েছে। তিনি রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালের কর্মী বলে জানা গেছে।

অভিযোগকারী মাহাবুবুর রহমান কুমিল্লার রামগতি থানার উত্তর আব্দুল্লাহ এলাকার কামাল উদ্দিনের ছেলে। অভিযুক্ত রিপন বর্তমানে যাত্রাবাড়ী থানার শনির আখড়া এলাকায় থাকেন। জিডিতে বলা হয়, অভিযুক্তরা মাহাবুবুরকে বেসরকারি ব্যাংকে চাকরি দেওয়ার কথা বলে তার কাছ থেকে গত বছরের ২০ আগস্ট এক লাখ ২০ হাজার টাকা নেন। এছাড়া পরবর্তীতে সংগঠনে পদ দেওয়ার কথা বলে তার কাছ থেকে তারা আরও এক লাখ টাকা নেন। কিন্তু তারা চাকরি কিংবা সংগঠনে পদ কোনটিই দিতে পারেননি। চাকরির কথা বললে অভিযুক্তরা বিভিন্ন ধরনের তালবাহানা শুরু করেন। এক পর্যায়ে তিনি টাকা ফেরত চান। এতে তারা ক্ষিপ্ত হয়ে উঠেন। এক পর্যায়ে তারা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি দেন। জিডির একটি কপি এই প্রতিবেদকের হাতে এসেছে। টেলিফোনে মাহাবুবুর রহমান বলেন, টাকা দিয়ে তিনি ভীষণ ঝামেলা পড়েছেন। তিনি দুই লাখ ২০ হাজার টাকা ব্যাংকে এবং নগদ দিয়েছেন। ২০ হাজার টাকা তার কাছ থেকে আলাদা নিয়েছেন লিয়াকত হোসেন শাকিল।

অভিযোগের বিষয়ে জানতে ফোন করা হয় অভিযুক্ত আসিফ ইকবাল রিপনকে। সাংবাদিক পরিচয় পেয়ে তিনি কিছুটা ক্ষিপ্ত হয়ে বলেন, এটা অন্য বিষয়। সামনা সামনি এসে কথা বলুন। জিডির বিষয়ে জানতে ফোন করা হয় হাজারীবাগ থানার ওসি’কে। তবে তিনি ফোনকল গ্রহণ করেননি। তবে আরেকজন পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, জিডি করা হয়েছে। তারা তদন্ত করবেন। তদন্তে প্রমাণ পেলে আদালতে পাঠানো হবে। আদালতের নির্দেশে পরবর্তী কার্যক্রম চলবে।

 


আরও পড়ুন