মুখের স্বাদ হল মেইন, কেক বানাতে সেই দিকেই লক্ষ্য থাকে: আফসানা লাকি

news paper

বাবুল হৃদয়

প্রকাশিত: ১২-৪-২০২৩ দুপুর ১:৪৪

62Views

মাত্র ৫ হাজার টাকা ধারকরা পুজি নিয়ে ২০১৯ সালে ভয়াবহ করোনার মাঝে পোলাও-রোস্ট বিক্রি দিয়ে আমার ব্যবসা শুরু। বলতে পারেন জিরো থেকে আমার ব্যবসা শুরু। নিজের পরিবার বলতে আমার সাহেব এগুলো এখনো পছন্দ করেনা। আমার শাশুরী, জ্যা, মা, বোন ও কিছু বান্ধবীদেও অনুপ্রেরনায় আজ যতটুকু এসেছি আমি বলবো আমি সফল। কঠোর পরিশ্রর করে আজকের এই অবস্থানে। বলছিলেন সময়ের সফল উদ্যোক্তা ও আফসানা কিচেন স্টুডিও’র কর্ণধার আফসানা লাকি। 


তার প্রতিষ্ঠানের নাম আফসানা কিচেন স্টুডিও। এখানে চিকেন, রোস্ট, পোলাও, সিঙ্গারা , সমোচা ও বাহারী কেকের সমাহার রয়েছে। কেক নিয়ে প্রতিষ্ঠানটির কর্ণথার আফসানা লাকি বলেন, বিদেশে রোস্ট ডেলিভারি দিয়ে ব্যবসা রানিং হলেও এখন মেইন ফোকাস কেকে। আমার প্রচুর কেক ওর্ডার হয় অনলাইলে। শুধু জন্মদিনের জন্যই এই কেক নেয় না, সু স্বাদের কারণে বাসায় নাস্তার জন্য আমার কেক নেন ক্রেতারা। 


কি যাদু আছে আপনার বানানো কেকে, এমন প্রশ্নে লাকি হেসে বলেন, আমি বলতে পারবো না, আপনি খেয়ে দেখেন কি যাদু। তবে আমার কাছে মনো হয় যে, যেরকম কেকে মিস্টি ও পরিবেশনা চান সেই উপকরন দেই বলেই আমার কেকের চাহিদা বেড়েছে।


লাকি অভয়ে বলেন, আমার কেকের ব্যড রিভিউ নাই কারণ মুখের স্বাদ হল মেইন, কেক বানাতে সেই দিকেই লক্ষ্য থাকে। কেকে বাদাম কৃুচিসহ নানা উপকরন দিয়ে কেককে স্বাধ ও পরিবেশন যোগ্য করে তুলি। কেকের উপর ইন্টারনেটে ঘাটাঘাটি করতে করতে কেকে বিশেষজ্ঞ হয়েগেছি বলতে পারেন।


আমার এক বান্ধবী আছে ও প্রায়ই বলে, তোর ভ্যানিলা কেক এতা মজার হয়, কেউ তোকে হারাতে পারবে না। লাকি মাত্র তিন বছরে প্রায় ৩ শত কেক অনলাইনে বিক্রি করেছেন। তার ইচ্ছে সুযোগ হলে পেস্টিশপ করবেন। আর এইকেক নিয়ে বহুদুর এগিয়ে যেতে চান।


এগিয়ে যেতে নারীদেও বাধা নিয়ে এই নারী উদ্যোক্তা বলেন. আমার তো প্রথম বাধা আমার সাহের। তিনি এখনো বলেন, এই সিঙ্গারা, সমোচা, কেক বেচল ছেলে- মেয়ের বিয়ে হবেনা ভালো ঘরে। আমার সকলের কাছে প্রশ্ন এই কাজের জন্য কি কি ছেলে মেয়ের বিয়ে হবেনা? ঘরের সঙ্গে, পরিবেশের সঙ্গে যুদ্ধ করে, কঠোর পরিশ্রম করে আজকের অবস্থানে এসেছি। জানি সফল হলে সবাই বাহবা দিবেন।


আরও পড়ুন