কোনাবাড়ীতে অবৈধ দখলমুক্ত হলো ফুটপাত স্বস্তিতে পথচারী

news paper

মোখলেছুর রহমান, কোনাবাড়ী

প্রকাশিত: ২৩-৩-২০২৩ দুপুর ৩:৫৬

10Views

গাজীপুর সিটি করপোরেশন এর কোনাবাড়ীতে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের দুই ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ফুটপাত দখলমুক্ত করা কোনাবাড়ী বাসীর দীর্ঘদিনের দাবী ছিলো। সেই  দাবী দেরিতে হলেও পূরণ করেছেন কোনাবাড়ী জোনের সহকারী পুলিশ কমিশনার মো: দিদারুল ইসলাম। ঢাকা টাঙ্গাইল মহাসড়ক এর তুসকা গার্মেন্টস এর সামনে থেকে কোনাবাড়ী এরশার নগর হাউজিং পর্যন্ত রাস্তার দুই ধারে এবং ফ্লাইওভার এর নিচে কিছু অসাধু ব্যবসায়ী ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করে আসছিলো।  ফুটপাত দখলমুক্ত হওয়ায় স্থানীয়দের মাঝে স্বস্তি বিরাজ করছে।
 
গতকয়েকদিন ধরে অভিযান পরিচালনা করে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের দুই পাশে দখলমুক্ত করেন গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ী জোনের সহকারী পুলিশ কমিশনার মো: দিদারুল ইসলাম। স্থানীয়রা জানান, ফুটপাতে হকারের আধিক্যের কারনে চলাচলে সমস্যা হতো। ছোটখাটো চুরি,ছিনতাই হচ্ছিলো। কোনাবাড়ী জোনের নতুন সহকারী পুলিশ কমিশনার স্যার আসার পর তা নেই বললেই চলে। মানুষ এখন নির্বিঘ্নে ও স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারছে। এলাকার জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষ সাধুবাদ জানিয়েছে নতুন সহকারী পুলিশ  কমিশনারকে। এছাড়াও হাইওয়েতে ব্যাটারিচালিত অটোরিক্সার কারনে রাস্তায় বিশৃঙ্খলা হচ্ছিলো ও প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনা ঘটছিলো তাই অটোরিক্সার বিরুদ্ধে নিয়মিত অভিযান চলছে বলে জানিয়েছেন ওই সহকারী পুলিশ কমিশনার।
 
কামাল হোসেন নামে এক পথচারী বলেন,দীর্ঘদিন ধরে কোনাবাড়ীতে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের দুই পাশে অবৈধ স্থাপনা বসিয়ে ব্যবসা করে আসছিলো কিছু অসাধু লোক। ফলে সড়কে যানজট লেগে থাকতো। দখল মুক্ত স্থান যেন পুনরায় কেউ দখল করতে না পারে সেজন্য প্রশাসনের সার্বক্ষণিক সুদৃষ্টি রাখার দাবী জানান স্থানীয়রা।
 
এবিষয়ে সহকারী পুলিশ কমিশনার মো:দিদারুল ইসলাম বলেন গাজীপুর মেট্রোপলিটনের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোল্যা নজরুল ইসলাম,বিপিএম(বার),পিপিএম(বার) স্যারের দিক নির্দেশনায় গাজীপুর মহানগরীকে যানজট,মাদক,চুরি ও ছিনতাইমুক্ত করতে জিএমপির প্রতিটি পুলিশ সদস্য রাতদিন কাজ করে যাচ্ছে।অবৈধ হকার বসিয়ে,ব্যাটারিচালিত অটোরিক্সা নামিয়ে হাইওয়েতে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে পুলিশ তাদের বিরূদ্ধে ব্যবস্থা নিবে।পাশাপাশি কোনাবাড়ী ও কাশিমপুর এলাকাকে মাদক ও কিশোরগ্যাংমুক্ত করতে অভিযান অব্যাহত আছে বলে তিনি জানান।গাজীপুর মহানগরীকে একটি সুশৃঙ্খল নগরী হিসেবে গড়ে তুলতে তিনি জনপ্রতিনিধিসহ সমাজের সর্বস্তরের জনগনের সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন