কুবি শাখা ছাত্রলীগের উদ্যোগে 'ক্লিন ক্যাম্পাস, গ্রীন ক্যাম্পাস' ক্যাম্পইন

news paper

ইকবাল হাসান, কুবি

প্রকাশিত: ২২-৩-২০২৩ বিকাল ৫:৩২

21Views

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে "স্মার্ট ক্যাম্পাস" হিসাবে বিনির্মানের লক্ষ্যে সম্প্রতি বিলুপ্ত হওয়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্যোগে 'ক্লিন ক্যাম্পাস, গ্রীন ক্যাম্পাস' নামে একটি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ মার্চ)  কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গনে উক্ত ক্যাম্পইনটি অনুষ্ঠিত হয়। 

উক্ত ক্যাম্পইনে বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে ক্যাম্পাসের গোল চত্বর, মুক্তমঞ্চ, শহীদ মিনার সহ বিভিন্ন জায়গা পরিষ্কার ও বৃক্ষ রোপণ করেন। এছাড়া শাখা ছাত্রলীগের পক্ষ থেকে চারটি ডাস্টবিন দেয়া হয় বিশ্ববিদ্যালয়কে।

ক্যাম্পেইন বিষয়ে তাহারাতবির হোসেন পাপন মিয়াজী বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার ধারণাকে বাস্তবায়ন করতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে 'স্মার্ট ক্যাম্পাস' বিনির্মানের লক্ষ্যে আমরা 'ক্লিন ক্যাম্পাস, গ্রীন ক্যাম্পাস' নামে একটি ক্যাম্পেইন করেছি। এতে উপচার্য স্যারের সাথে ছাত্রলীগের কর্মীরা মিলে পুরো ক্যাম্পাস ক্লিন করেছি, কিছু ডাস্টবিন দিয়েছি ও বৃক্ষরোপণ করেছি । আমাদের উদ্দেশ্য একটা স্মার্ট ক্যাম্পাস। যেখানে শিক্ষার্থীরা সুন্দর জীবন কাটাবে। আমাদের এই গ্রীন ক্যাম্পাস হবে সুষ্ঠু সুন্দর সবার জন্য এবং  ছাত্রলীগ হবে  সাধারণ শিক্ষার্থীবান্ধব।"

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের এমন ভিন্নধর্মী কাজে উচ্ছসিত কুবির উপচার্য। বৃক্ষরোপণ শেষে তার বক্তব্যে তিনি বলেন, "কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের এরকম ঘটনা অত্যন্ত  আনন্দদায়ক। ছাত্রলীগ বিভিন্ন কল্যাণমূলক কাজ করে। আজ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নতুন একটা ইমেজ সৃষ্টি করেছে। আমি মনে করে এটাই ছাত্রলীগের আসল ইমেজ। আশাকরি তোমার এই ইমেজ ধরে রাখবে। যারা রাজনীতি করে তারা মানুষকে ভালোবাসে। তোমাদের গাছ লাগানো প্রকৃতির প্রতি এক প্রকার ভালোবাসা। এই ভালোবাসা তোমাদের মাঝে থাকুক, তোমাদের আদর্শের চর্চা হোক। বিশ্ববিদ্যালয়টা সবার। সবাই একদিন চলে যাবে। তোমরা বিশ্ববিদ্যালয়ে এমন স্বাক্ষর রেখে যাও যেন মানুষ তোমাদের মনে রাখে।"

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান ,  প্রক্টর কাজী ওমর সিদ্দিকীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্রলীগ নেতাকর্মী ও শিক্ষার্থীরা।


আরও পড়ুন