এক দিনে সর্বোচ্চ ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৬-৭-২০২১ বিকাল ৭:৪৪

6Views

দেশে এক দিনে সর্বোচ্চ ১২৩ জন এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছরে এটি একদিনে সর্বোচ্চ রোগী ভর্তির রেকর্ড। গতকাল রবিবার সকাল ৮টা থেকে আজ সোমবার (২৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তারা। সোমবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদফতর গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

তাদের মধ্যে ১২০ জন রাজধানীর হাসপাতালে ভর্তি হন। এরমধ্যে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ২৬ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৯৪ জন ভর্তি হয়েছেন। অপরদিকে ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন তিনজন ডেঙ্গু রোগী।

গত শনিবার সর্বোচ্চ ১০৪ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। এ নিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ৪৬৮ জন। এদের মধ্যে ৪৬০ জনই ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অবশিষ্ট আটজন ঢাকার বাইরে হাসপাতালে রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এ বছর ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৮০২ জন । তাদের মধ্যে ঢাকার বাইরের বাসিন্দা মাত্র ৫০ জন। এছাড়া চলতি মাসেই শনাক্ত হয় এক হাজার ৪৩০ জন। গেল জুন মাসে শনাক্তের সংখ্যা ছিল ২৭২ জন। এর আগে মে মাসে ডেঙ্গুতে আক্রান্ত রোগী ছিল ৪৩ জন।


আরও পড়ুন