দল পেয়েও আইপিএল মিস করছেন যারা

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬-৩-২০২৩ দুপুর ৩:৫৬

6Views

চলতি মাসের শেষের দিকেই শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি আসরে দল পেয়েও শেষ পর্যন্ত মাঠে নামা হচ্ছে না একাধিক ক্রিকেটারের। এই তালিকায় আছে আছেন, জাসপ্রিত বুমরাহ, ঋষভ পান্ত কিংবা কাইল জেমিসনের মতো তারকাকারা।

সম্প্রতি মিরপুরে বাংলাদেশ-ইংল্যান্ড দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিং করার সময়ে পেশীতে চোটের কারণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর উইল জ্যাকস আইপিএল থেকে ছিটকে গেছেন। অন্য দিকে বুমরাহ এখনও তাঁর পিঠের চোট কাটিয়ে ফিট হয়ে উঠতে পারেননি। সম্প্রতি তাঁর অস্ত্রোপচার হয়েছে।

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত ২০২২ সালে ৩১ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন এবং এখনও তিনি একাধিক চোটের সঙ্গে লড়াই করছেন। তিনি ফিট হয়ে ওঠার প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছেন।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, পিঠের চোটের কারণে শ্রেয়স আইয়ারও লিগের প্রথম ভাগ মিস করতে পারেননি তিনি। তাছাড়া ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়েছেন তিনি।

এ দিকে মুম্বাই ইন্ডিয়ান্সের ঝাই রিচার্ডসনও টুর্নামেন্ট মিস করতে চলেছেন। কারণ সম্প্রতি তার হ্যামস্ট্রিং সমস্যার কারণে একটি অস্ত্রোপচার হয়েছে। ইংল্যান্ডের তারকা ব্যাটার জনি বেয়ারস্টোও ২০২২ সালের সেপ্টেম্বরে একটি গলফ দুর্ঘটনার কবলে পড়েছিলেন। চোটের কারণে তারও অস্ত্রোপচার করাতে হয়। এই ইংলিশ তারকাকে পঞ্জাব কিংস আদৌ পাবে কিনা, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।

চেন্নাই সুপার কিংসের কাইল জেমিসন পিঠের স্ট্রেস ফ্র্যাকচারের সঙ্গে লড়াই করছেন এবং তিনিও আইপিএলের আসন্ন মৌসুম মিস করবেন।

২০২৩ আইপিএল থেকে ছিটকে গেছেন- জাসপ্রীত বুমরাহ, ঋষভ পান্ত, কাইল জেমিসন, ঝাই রিচার্ডসন, প্রসিধ কৃষ্ণা, উইল জ্যাকস।

২০২৩ আইপিএলে অনিশ্চিত- জনি বেয়ারস্টো, এনরিখ নরকিয়া, শ্রেয়াস আইয়ার। 


আরও পড়ুন