সামান্থার নজরকাড়া ফিটনেসের রহস্য

news paper

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১-৩-২০২৩ দুপুর ১১:২৬

22Views

দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু অভিনয়ের পাশাপাশি শরীরচর্চা নিয়েও অত্যধিক সচেতন। সামাজিক যোগাযোগ মাধ্যমে মাঝেমাঝেই নিজের শরীরচর্চার পোস্ট করে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন তিনি। দক্ষিণী তারকা হলেও বলিউডে তার জনপ্রিয়তা নেহাত কম নয়। ‘ফিটনেস ফ্রিক’ অভিনেত্রী হিসেবে বলিউডের বাকি নায়িকাদের সঙ্গে সামান্থার নামটিও উচ্চারিত হয়।

সবসময় ঠিকমতো নিজের যত্ন নেওয়া সহজ নয়। অনেক নিয়ম মেনেও সফল হন না অনেকেই। কিন্তু সামান্থা এ বিষয়ে অনেকটাই এগিয়ে। তিনি যে ফিট থাকতে যথেষ্ট পরিশ্রম করেন, তা তাকে দেখলেই বোঝা যায়। জিমে কিংবা বাড়িতে, নিয়ম করেই শরীরচর্চা করেন। বেশ কিছু সাক্ষাৎকারে সামান্থা নিজেই জানিয়েছিলেন, প্রচুর পরিমাণে পানি খান তিনি। শরীর আর্দ্র না রাখলে ফিট থাকার বাকি সব চেষ্টাই বিফল হবে।

প্রতিদিন সকালে উঠে এক কাপ গরম পানিতে চুমুক দেন সামান্থা। এতে শরীরে জমে থাকা যাবতীয় টক্সিন বাইরে বের হয়ে যায়। অনেকেই শরীরচর্চার পর পানি খেতে ভুলে যান। এ অভ্যাসটাই খারাপ বলে মনে করেন সামান্থা। শরীরচর্চার সময় শরীর থেকে প্রচুর পরিমাণে ঘাম বেরিয়ে যায়। শরীরে পানির পরিমাণ পর্যাপ্ত রাখতে তাই পিপাসা না পেলেও শরীরচর্চার পর পানি খাওয়া খুব জরুরি।

শক্ত কোনো খাবারের থেকে তরল খাবার খেতেই বেশি পছন্দ করেন এ অভিনেত্রী। স্মুদি, ডিটক্স পানীয়ের ওপরেই ভরসা রাখেন তিনি। যে ফল এবং সবজিতে পানির পরিমাণ বেশি, সেগুলো দিয়েই স্মুদি বানিয়ে খান তিনি। তার অন্যতম প্রিয় স্মুদির প্রধান উপকরণ হলো টম্যাটো। এছাড়াও শসা, ডাবের পানি, তুলসী পাতা, বিটনুন, গোলমরিচ, অলিভ অয়েল এবং চিয়া বীজ— এ উপকরণগুলো একসঙ্গে মিশিয়ে তৈরি হয় সামান্থার প্রিয় স্মুদি। এ পানীয় শরীরের রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করে। সারাদিন চনমনে থাকতে অ্যান্টি-অক্সিড্যান্টে সমৃদ্ধ এ পানীয়ে সকালে চুমুক দেন সামান্থা। 


আরও পড়ুন