ঢাকা বৃহষ্পতিবার, ৫ আগস্ট, ২০২১

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু


সুজন কুমার কর্মকার,কুষ্টিয়া photo সুজন কুমার কর্মকার,কুষ্টিয়া
প্রকাশিত: 1 সপ্তাহ আগে

গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ১০ জন এবং উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন। বুধবার (২১ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ২৪১ জন। এর মধ্যে করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৮৬ জন এবং ৫৬ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। এদিকে নতুন ৮২ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫২ জন। নতুন ২১ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৮১৫ জন। 

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৫ দশমিক ৬১ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ২১ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ১৮ জন, মিরপুরের ২ জন ও খোকসার একজন রয়েছেন। এখন পর্যন্ত জেলায় ৮০ হাজার ৮১৬ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭৬ হাজার ৮০৫ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৮৭৫ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৮৭ জন ও হোম আইসোলেশনে আছেন ৩ হাজার ৬২৮ জন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন বলেন, স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে মানুষ আগের চেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন। করোনার নতুন স্ট্রেইন ছড়িয়ে পড়ায় একজনের দ্বারা অনেক লোক আক্রান্ত হতে পারেন। এ জন্য স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসককে আরও কঠোর হতে হবে।

জামান / জামান

নাঙ্গলকোটে পৈত্রিক সম্পত্তি নিয়ে সংঘর্ষ-হামলায় আহত ৫

আ’লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমানের পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডার প্রদান

কেরানীগঞ্জে চুরির অভিযোগের মধ্যযুগীয় কায়দায় নির্যাতন : আটক ২

সাটুরিয়ায় টেক্সটাইল মিলে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৪

আন্তঃইউনিয়ন ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন জয়পুর

করোনা টিকাদানে স্বেচ্ছাসেবক কমিটি গঠন

বিজয়নগরে লকডাউন বাস্তবায়নে মাঠে উপজেলা প্রশাসন

ঠাকুরগাঁয়ে ২ ব্যক্তির আত্মহত্যা

চন্দনাইশে ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন ক্যাম্প উদ্বোধন

করোনা ভাইরাস প্রতিরোধে ‘ভ্যাপার এবং টুএমএম’ পদ্ধতি আবিষ্কারের দাবি

আলফাডাঙ্গায় আ’লীগ নেতার উদ্যোগে রাস্তা সংস্কার

হরিরামপুর থানায় পুলিশ কনস্টেবলের বিদায়ী সংবর্ধনা

পদ্মায় জেলের জালে ধরা পড়ল ৬ ইলিশ