কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু

news paper

সুজন কুমার কর্মকার,কুষ্টিয়া

প্রকাশিত: ২২-৭-২০২১ দুপুর ১১:১৬

4Views

গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ১০ জন এবং উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন। বুধবার (২১ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ২৪১ জন। এর মধ্যে করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৮৬ জন এবং ৫৬ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। এদিকে নতুন ৮২ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫২ জন। নতুন ২১ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৮১৫ জন। 

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৫ দশমিক ৬১ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ২১ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ১৮ জন, মিরপুরের ২ জন ও খোকসার একজন রয়েছেন। এখন পর্যন্ত জেলায় ৮০ হাজার ৮১৬ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭৬ হাজার ৮০৫ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৮৭৫ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৮৭ জন ও হোম আইসোলেশনে আছেন ৩ হাজার ৬২৮ জন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন বলেন, স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে মানুষ আগের চেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন। করোনার নতুন স্ট্রেইন ছড়িয়ে পড়ায় একজনের দ্বারা অনেক লোক আক্রান্ত হতে পারেন। এ জন্য স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসককে আরও কঠোর হতে হবে।


আরও পড়ুন